রবিবার, ২০ Jun ২০২১, ০১:২৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যশোর শেখ হাসিনা সফটওয়ার পার্কে তৈরি করা হবে ল্যাব

যশোর শেখ হাসিনা সফটওয়ার পার্কে তৈরি করা হবে ল্যাব

যশোর শেখ হাসিনা সফটওয়ার পার্কে তৈরি করা হবে ল্যাব

বিজ্ঞাপন

 

স্টাফ রিপোর্টার: আইসিটি ডিভিশনের বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম বলেছেন, ভারত বাংলাদেশের আইসিটিতে প্রায় ২৫ কোটি টাকা বিনিয়োগ করবে। খুব শিঘ্রই এ অর্থ দেশে আসবে। যার প্রথম অংশই যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের বিনিয়োগকারীদের উন্নয়নে ব্যয় করা হবে। পার্কের এমটিবি ভবনের নিচতলায় তৈরি করা হবে একটি ল্যাব। যেখান থেকে দেয়া হবে নানান ক্যাটাগরির ট্রনিং। পর্যায়ক্রমে তা দেশের ২৮টি সফটওয়্যার পার্কেও দেয়া হবে। শনিবার সকালে বিজনেস ইনভেস্টর উইথ ক্লাইন্ট ওয়ার্কসপ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব তথ্য তুলে ধরেন।

একই সাথে তিনি বলেন, শুধু এই নয়, এখানকার উদ্যোক্তাদের ভারতে উন্নত প্রশিক্ষণের জন্যে পাঠানো হবে। মেয়েদের জন্য আলাদাভাবে ট্রেনিং-এর আয়োজন করা হবে। সেমিনারে সভাপতিত্ব করেন যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। এতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠানসহ অন্যান্য সংস্থার কর্মকর্তারা অংশ নেন।

যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ইনভেস্টরদের সাথে সফটওয়্যার ব্যবহারকারীদের যোগসূত্র স্থাপন করার লক্ষে আয়োজিত এ সেমিনারে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির পরিচালক (অর্থ-প্রশাসন) ও যুগ্ম সচিব ডক্টর আজিজুল ইসলাম, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের প্রধান প্রফেসর ডক্টর সৈয়দ মোহাম্মদ গালিব, যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর এসোসিয়েশনের সভাপতি আহসান কবীর।

স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির প্রজেক্ট ডিরেক্টর (সাপোর্ট টু ডেভেলপমেন্ট কালিয়াকৈর) এএনএম শফিকুল ইসলাম (যুগ্ম সচিব)।

পরে অংশ লিমিটেড, টেকনোসফট, বর্ণআইটি, হাসনাত ইন্টারন্যাশনাল, সেমিক্লোন, চাকলাদার কর্প, আনিকা আইটি, এএন সলিউশন, স¤্রাট টেকনোলজিসসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান তাদের উৎপাদিত সফটওয়্যার নিয়ে ক্লায়েন্টদের সাথে উন্মক্ত আলোচনা করেন।

এ সময় অংশ নেন বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটির ডেপুটি ডিরেক্টর (সংগ্রহ) মাহফুজুল কবীর, যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টর এসোসিয়েশনের সহসভাপতি মুনছুর আলী, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার শাহ জালাল, কোষাধ্যক্ষ রাকিব হাসান, সদস্য আনিকা হাসান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »