বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ১১:৫০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
রক্তের অমরে লেখা চির কাঙ্খিত বিজয়

রক্তের অমরে লেখা চির কাঙ্খিত বিজয়

রক্তের অমরে লেখা চির কাঙ্খিত বিজয়

বিজ্ঞাপন

॥ হারুন অর রশিদ ॥ চির কাঙ্খিত বিজয় দিবস আজ ১৬ই ডিসেম্বর। আনন্দ, উল্লাস, ব্যাথা আর বেদনায় পরিপূর্ণ এই দিনটি, অতিক্রম ৪৭ বৎসর। উত্থান-পতন, হিংসা, প্রতিহিংসা, চাওয়া-পাওয়া, আর বঞ্চিত অধিকার, লাঞ্ছিত সম্ভ্রব, সব কিছুর উর্ধ্বে। আমার আপুত হৃদয়ে চির কাঙ্খিত আজকের এই বিজয় ১৯৭১-১৬ ই ডিসেম্বর। আশা আর নিরাশার দোলাচলে শক্ত বন্ধনে হৃদয় দিংড়ানো আবেগ সমস্পর্শী শক্তি কামনার বিজয় এসে ধরা দেয় ১৯৭১ এর ১৬ই ডিসেম্বর। আমাদের ভ্রাতা-ভগ্নি, মাতা-পিতা, আত্মীয় স্বজনদের রক্তে ভিজে আছে। আজও স্বাধীন বাংলার মাটি। কোনদিনও রক্তের দাগ মুছবেনা বা সে রক্ত মোছাবার নয়। আজ আমরা স্বাধীনতার ৪৭ বৎসর অতিক্রম করলাম। ব্যাথিত মনের কান্না থামাতে চায়না। কেন আজও ৭১ এর মত রক্তে রাজপথ রঞ্জিত হয় ? এদেশের সন্তানদের কেন লাঞ্চিত হয়, মা-বোনদের সম্ভ্রব ? কেন দেশের মানুষ শাসন আর শোষনে নিপত্তি হলো ? এদেশের মানুষ তো এমনটি চায়নি। কেন চির কাঙ্খিত বিজয়কে অবহেলা আর অপমানে লাঞ্চিত করা হলো ? এ বিজয় কি অর্থবহ হওয়ার কথা ছিলো না ? এদেশের মানুষগুলিকে বিভিন্ন ভাবে বিভক্ত করা হয়েছিলো গণতন্ত্রের নামে ? সেটি আজ আমাদের মাঝে নতুন ভাবে ধাবিত হয়ে উঠছে, মনে জাগে জাতির জনকের সে কণ্ঠস্বর, যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করো। বাংলার মাটি স্বাধীন করো, কেন আমি বিজয়ের স্বাদ দিতে পারিনা ? আজ চির কাঙ্খিত বিজয় দিবস ১৯৭১ এর ১৬ই ডিসেম্বর। চক্ষুদ্বয় বন্ধ ছিলোনা। কর্নকুহর বধির ছিলোনা, হৃদয়ের দুয়ার বন্ধ ছিলোনা। সবকিছুই অবলোকন করেছি। আর এ কারনে বিজয়ের এই দিতে নিজেকে শান্ত রাখতে পারিনা। কাগজের পাতায় লিখে ফেলি অন্তর দহনের কথাগুলি। কারন দেশকে সে বড়ই বেশী ভালবাসি। আর সেই আবেগঘন কথাগুলি বারবার বেজে ওঠে মনের মাঝে। আমার সোনার বাংলা আমি তোমাই ভালবাসি। কথায় হৃদয় স্পন্দন থেমে যেতে চাই। মৃত্যুর মিছিল দেখে, সম্ভ্রব হানির চিকৎকার শুনে। অন্যায় অনাচার, দুরাচর আর ব্যাভিচারের চিৎকার শুনে হাহাকার করে কেঁদে ফেলে হৃদয়। এই বিজয়ের দিনে ফিরিয়ে দাও আমার চির কাঙ্খিত অধিকার। আমাদের বিজয় আমাদের অধিকার, আমাদের বিজয় চির কাঙ্খিত আমাদের এ বিজয় মুক্তির চেতনার বিজয়। বিজয় দিবসে ভুলে যায় সকল প্রকার দ্বিধান্দন্দ্ব। হিংসা প্রতিহিংসা, ঘাত প্রতিঘাত, আলিঙ্গন করি ভালবাসার বন্ধনে বেধে রেখেছি। তোমায় হে বিজয়। জীবনের পবিত্র রক্তবিন্দু দিয়ে তুমি সে আমাদের চির কাঙ্খিত, চির চাওয়ার চির পাওয়ার, অনাদী, অনন্তকালের বিজয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »