রবিবার, ২০ Jun ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
প্রাচ্যসংগে অর্ধযুগ পূর্তি উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা

প্রাচ্যসংগে অর্ধযুগ পূর্তি উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা

বিজ্ঞাপন

 

স্টাফ রিপোর্টার: যশোর সার্কিট হাউস পাড়ায় অবস্থিত বহুমাত্রিক জ্ঞানচর্চা কেন্দ্র  প্রাচ্যসংগে অর্ধযুগ পূর্তি উপলক্ষে দুদিনের  উৎসবের আয়োজন করা হয়েছে। অর্ধযুগ পূর্তি উপলক্ষে আাগামী ১২ ও ১৩  ডিসেম্বর প্রাচ্যসংঘে এক মিলনমেলার আয়োজন করা হয়েছে। উদ্বোধনী দিনে উদ্বোধন করা হবে প্রাচ্য গ্যালারী ও প্রাচ্য আকাদেমী’র সভাঘর। সমুদয় অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট চিন্তক, কবি, সাহিত্যিক, লেখক ও শিল্পীগণ। মঙ্গলবার বেলা ১২ টায় প্রাচ্যসংঘ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে প্রাচ্যসংঘের সেক্রেটারী মাসউদ জামান জানান, ১২ ডিসেম্বর বিকেল ৩টার সময় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। এদিন বিকেল ৩ টা ৩০ মিনিটে প্রাচ্য গ্যালারির উদ্বোধন করবেন,  ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস ঢাকা এর সহকারী অধ্যাপক এ এফএম মনিরুজ্জামান শিপু। এরপর বিকেল ৪ টায় প্রাচ্য আকাদেমী’র সভাঘরের উদ্বোধন করবেন বিশিষ্ট কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক। এদিন ধারাবাহিকভাবে রাত ৮ টা পর্যন্ত নানা অনুষ্ঠান চলবে। এসব অনুষ্ঠানে দেশ-বিদেশের লেখক, গবেষক, সাহিত্যিক, চিন্তক, শিল্পীরা সূচি অনুযায়ী অংশ নেবেন। উদ্বোধনী দিনে রাত ৮ টায় স্যূভেনী’র (প্রাচ্য) ও সাহিত্য পত্রিকা প্রাচ্যকথনের মোড়ক উন্মোচন করা হবে।

সংবাদ সম্মেলনে প্রাচ্যসংঘের প্রতিষ্ঠাতা বিশিষ্ট লেখক গবেষক বেনজীন খান বলেন,  দুদিনের কর্মসুচির শেষ দিন ১৩ ডিসেম্বর আলোচনা, বিশেষ বক্তব্য, দোতারার সূরসহ বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে যশোরের নানা-শ্রেণীপেশার মানুষ উপস্থিত হয়ে উপভোগ করবেন বলে তিনি জানান। এসময় তিনি বহুমাত্রিক জ্ঞানচর্চার এই কেন্দ্রের গুরুত্ব ও উদ্দেশ্য কি সে বিষয়ে সবিস্তার বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে প্রাচ্যসংঘের প্রেসিডেন্ট মোস্তাক আহমেদ পলাশসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৩ সালে শিল্প-সাহিত্য, দর্শন, রাজনীতিসহ বহুমাত্রিক জ্ঞানচর্চার আকাঙ্খা নিয়ে যাত্রা শুরু করে প্রাচ্যসংঘ। এর আগে ২০০৫ সালে যাত্রা শুরু হয় ‘আবুল হুসেন রাষ্ট্রসভা’ নামের পাঠচক্রটির।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »