শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
যশোরে হাসিমুখ এর উদ্যোগে চুড়ামনকাঠিতে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় গাঁয়ের পথে পথ চলা ময়মনসিংহে তিনদিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন  তানোরে পাওনা টাকা চাওয়ায় ভুক্তভোগীকে প্রান নাশের হুমকি থানায় অভিযোগ সংবাদ সম্মেলন যশোরে পুলিশের হাতে ফেনসিডিল গাজা ইয়াবা উদ্ধার নারীসহ আটক তিন যশোরে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় আটক কালা আরিফের একদিনের রিমান্ড মঞ্জুর যশোরে হেরোইন, ইয়াবা ও ফেনসিডিল চোরাচালান মামলায় একজনের যাবজ্জীবন ও দুই জনের ১০ বছর করে কারাদণ্ড  মণিরামপুরের কপালিয় বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে ঘুষ বানিজ্যের ঘটনায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে যশোর জেলা শিক্ষা অফিসারের কাছে অভিযোগ যশোরে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত কালিগঞ্জে তথ্য অধিকার দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
ইংরেজি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য পড়ালেখার পাশাপাশি মানবিক গুণাবলী অর্জন করতে হবে

ইংরেজি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য পড়ালেখার পাশাপাশি মানবিক গুণাবলী অর্জন করতে হবে

জয় বাংলা নিউজ প্রতিবেদক : নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, শুধু পড়ালেখা ভালো করলে হবে না, চারিত্রিক ও সকল দিকের বৈশিষ্ঠ্যতায় ভালো হতে হবে। আলোকিত মানুষ হতে হবে। পড়ালেখার পাশাপাশি মানবিক গুণাবলী অর্জন করতে হবে।
সোমবার সকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘রিদম’ আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন। এর আগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় ইংরেজি বিভাগ।
অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবি অত্যন্ত দ্রুত বর্ধনশীল একটি বিশ্ববিদ্যালয়। বর্তমানে এতো দ্রুত বর্ধনশীল বিশ্ববিদ্যালয় বাংলাদেশে আর একটি নেই। এ রকম ক্রমবর্ধনশীল বিশ্ববিদ্যালয়ের অঙ্গনে অভিভাবক হিসেবে তোমাদের স্বাগত জানাচ্ছি। খুব দ্রুত এই বিশ্ববিদ্যালয় একটি আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করা হবে। সকল শিক্ষার্থীকে আবাসিক থাকতে হবে। তিনি বলেন, এখনকার শিক্ষার্থীরা কিন্ত অনেক মেধাবী। আমাদের বাঙালিদের যে কৃষ্টি-কালচার আছে, তা বজায় রেখে মানবিক গুণাবলী অর্জন করে সামনে এগিয়ে যেতে হবে।
র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা উল্লেখ করে অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, র‌্যাগিংয়ের সাথে জড়িতদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে। যারা র‌্যাগ দিবে এবং যারা র‌্যাগিং এর শিকার হয়ে চুপ থাকবে, র‌্যাগারদের বাঁচানোর চেষ্টা করবে, উভয় পক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। র‌্যাগিং যারা করবে তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে সরাসরি বহিষ্কার করা হবে। র‌্যাগিংয়ে জড়িতদের এমন ব্যবস্থা করা হবে, যেন সে আর কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারে। এই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের একটি সুস্থ ও নির্মল শিক্ষার পরিবেশ সুনিশ্চিত করাই আমাদের লক্ষ্য।
ইংরেজি বিভাগের চেয়ারম্যান ড. মো: মনিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিভাগটির সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন। অনুষ্ঠানে বিভাগটির সহযোগী অধ্যাপক ড. মো: আব্দুল্লাহ মামুন, ড. মরিয়ম জামিলা, মো. আব্দুল হালিম, শারমিন সুলতানা, তানজীর আহমেদ, প্রভাষক তাবাস্সুম ইসলাম নবনী, তুসমিত মেহরুবা আঁকা, মাহমুদুর রহমান সিয়ামসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন ব্যাচে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের স্মারক তুলে দিয়ে বিশেষ সম্মাননা জানানো হয়। এরপর ইংরেজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তামান্না নুরার কবিতা আবৃত্তির মাধ্যমে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নৃত্য, কবিতা আবৃত্তি, দেশীয় সঙ্গীতের মনোরম উপস্থাপনা উপভোগ করেন দর্শক-শ্রোতা। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী তুরাইসা বিনতে হুমায়ন ও সৈয়দ আব্দুন নূর।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »