রবিবার, ২০ Jun ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
কাঁচ খেয়ে টানা ৪০ বছর পার!

কাঁচ খেয়ে টানা ৪০ বছর পার!

কাঁচ খেয়ে টানা ৪০ বছর পার!

বিজ্ঞাপন

জয় ডেক্স : মজা করার জন্য অনেকেই অনেক ধরনের কাজ করে থাকেন। তাই বলে দীর্ঘ ৪০ বছর ধরে কাঁচ খাওয়ার কথা বোধহয় ভাবতে পারেন না কেউ। ভারতের মধ্যপ্রদেশে এরকম একটি ঘটনা ঘটেছে। এক আইনজীবী ৪০ বছর ধরে ভাঙা কাঁচের টুকরো খাচ্ছেন।

মধ্যপ্রদেশের দিনদোরি জেলার বাসিন্দা ওই আইনজীবীর নাম দয়ারাম সাহু। এমন অভ্যাস খারাপ বলে মানলেও তিনি জানালেন গত চার দশকের বেশি সময় ধরে এটাই তার একমাত্র নেশা। এমন নেশার কারণে তার দাঁতের পাশাপাশি শরীরের ওপরেও প্রভাব পড়ছে।
ভারতীয় সংবাদ সংস্থা এএনআই-কে দেয়া এক সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, গত ৪০ বছর ধরে এটাই তার নেশা। কাঁচ খাওয়ার জন্য তার দাঁতের খুব ক্ষতি হচ্ছে। আগে অনেক বেশি কাচ খেলেও এখন কমিয়ে দিয়েছেন। নেশার জন্য তিনি নিজে কাচ খেলেও বাকিদের অবশ্য তা করতে বারণ করেছেন ৷
নিছক মজার ছলেই ও আগ্রহবশত তার এই নেশার শুরু। তবে প্রথমবার কাঁচ খাওয়ার পর তার নাকি বেশ ভালই লেগেছিল। কিন্তু এরপর ধীরে ধীরে এটা তার নেশাতে পরিণত হয়ে যায়। তবে নিজে খেলেও বাকিদের কাঁচ খেতে তিনি বারণ করেছেন
শাহাপুরের সরকারি হাসপাতালের চিকিৎসক ডা. সাতেন্দ্র পারাস্তে জানিয়েছেন, কাঁচ খাওয়ার মতো এমন বাজে বিষয়ের মাধ্যমে নেশা করার চেষ্টা করাও উচিত নয়। কেননা এর ফলে শরীরের ভেতরে অনেক ধরনের সমস্যা দেখা দিতে পারে।
যেহেতু কাঁচ হজম করা যায় না তাই শরীরের ভেতরে গেলে এটা বড় ক্ষতির কারণ হতে পারে। শরীরের ভেতরের যেকোনো অঙ্গ ক্ষতিগ্রস্ত হতেও পারে। এটির কারণে শরীরে ঘা হয়ে যেতে পারে। তাই এমন বস্তু খাওয়ার চেষ্টা না করতে সবাইকে পরামর্শ দিয়েছেন তিনি।
 
সুত্র: সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »