রবিবার, ২০ Jun ২০২১, ১১:৫৭ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
নতুন দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি নুরুল সাধারণ সম্পাদক জাহিদ

নতুন দল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি নুরুল সাধারণ সম্পাদক জাহিদ

বিজ্ঞাপন

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেছে মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটি। কমিটির সভাপতি হয়েছেন নুরুল হাসান এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল কবির জাহিদ। একই সাথে ওয়ার্কার্স পাটির সাবেক সাধারণ সম্পাদক বিমল বিশ্বাসকে এ দলের উপদেষ্টা নির্বাচিত করা হয়েছে।

দু’দিনব্যাপী জাতীয় সম্মেলনের শেষ দিনে সাংগঠনিক অধিবেশনে শনিবার নতুন দল ও নেতৃত্ব নির্বাচন করেন কাউন্সিলররা।

শনিবার যশোর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নুরুল হাসানের সভাপতিত্বে সাংগঠনিক অধিবেশন শুরু হয়। এতে অংশ নেন ২৫টি সাংগঠনিক জেলা থেকে আসা ১৩০জন কাউন্সিলর এবং ২৫জন পর্যবেক্ষক।

সাংগঠনিক অধিবেশনের শুরুতে সম্মেলনের প্রস্তাবনা পেশ করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মতাদর্শ রক্ষা সমন্বয় কমিটির সমন্বয়ক ইকবাল কবির জাহিদ। এসময় তিনি ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস উপলক্ষে পেশ করা বিকল্প প্রস্তাব পেশ করেন। এর ওপর কাউন্সিলররা আলোচনা করেন। পরে তা সর্বসম্মতভাবে পাশ হয়।

দ্বিতীয় অধিবেশনে দলের নতুন নাম ও নেতৃত্ব নির্বাচন করেন কাউন্সিলররা। সর্বসম্মতভাবে দলের নাম নির্ধারণ হয় ‘বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’।

১১ সদস্য বিশিষ্ট দলের নতুন কেন্দ্রীয় কমিটির নয়জনের নাম ঘোষণা করা হয়েছে সম্মেলনে। অন্যান্য হলেন মনোজ সাহা, জাকির হোসেন হবি, অনিল বিশ্বাস, মোফাজ্জেল হোসেন মঞ্জু, তুষার কান্তি দাশ, সৈয়দ মজনুর রহমান, তপন সাহা চৌধুরী। কেন্দ্রীয় কমিটির আরও দু’জনকে পরে কোঅপট করা হবে।

সম্মেলনে কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ১১ সদস্য বিশিষ্ট বিকল্প কমিটি এবং ছয় সদস্য বিশিষ্ট সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। বিকল্প সদস্যরা হলেন জিল্লুর রহমান ভিটু, নাজিম উদ্দিন, প্রফেসর ইসরারুল হক, গাজী আব্দুল হামিদ, শামসুর রহমান আক্তার, সিরাজুম মুনির, মুনিউর রহমান জিকো, নওশের আলী এবং কাজী ফিরোজ। এই পদে আরও দু’জনকে পরে কোঅপট করা হবে। সাংগঠনিক সদস্যরা হলেন শহিদুল এনাম পল্লব, মোজাম্মেল হক, জাহাঙ্গীর আলম সবুজ, হাশেম আলী, আলাউদ্দিন আহাম্মেদ, সিরাজ আহমেদ।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ জানান, আগামী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় কমিটি দলের রাজনৈতিক ঘোষণা ও কর্মসূচি প্রণয়ন করবে।

তিনি জানান, ‘এই সম্মেলনের ডাক ছিল বহুধাবিভক্ত কমিউনিস্টদের ঐক্য ও বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলা। সে কারণে ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে কেন্দ্রীয়ভাবে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির নাম ঐক্য কমিটি।’

সমবেত কণ্ঠে কমিউনিস্ট আন্তর্জাতিক পরিবেশনের মধ্য দিয়ে সম্মেলনের সমাপ্তি হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »