শনিবার, ৩১ Jul ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আপনার শারীরিক সম্পর্কের খবর জানে ফেসবুক

আপনার শারীরিক সম্পর্কের খবর জানে ফেসবুক

বিজ্ঞাপন

জয় ডেক্স : ডিজিটাল এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে আমাদের জীবনের অনেক কাজ এখন সহজ হয়ে গেছে। তবে জানেন কি? এই ফেসবুক কিন্তু আপনার গোপন সব খবর এক এক জেনে ফেলছে!

অবাক হচ্ছেন নিশ্চই! অবাক হলেও এমনই কিছু তথ্য তুলে ধরেছে পশ্চিমা গণমাধ্যমগুলো। তারা বলছে, আপনার খুব কাছের বন্ধুও হয়তো যে সিক্রেট জানে না সেটাও জানে ফেসবুক। ফেসবুক এটাও জানে যে, শেষ কবে আ‌পনি শারীরিক সম্পর্ক করেছেন।

মেনস্ট্রুয়েশন ট্র্যাকিং-এর জনপ্রিয় অ্যাপ Maya আর MIA এই গোপন খবর ফাঁস করার কাজ করছে। এই তথ্য জানিয়েছে ব্রিটেনের গোপনীয়তা বিষয়ক তদন্ত সংস্থা প্রাইভেসি ইন্টারন্যাশনাল।

যারা এই দু’টি অ্যাপ ব্যবহার করেন তাদের কোন গোপন কথাই আর গোপন থাকবে না। Maya আর MIA অ্যাপ দু’টি মেনস্ট্রুয়েশন ট্র্যাকিং-এর কাজ করে। অনেকে এই অ্যাপের সাহায্যে গর্ভ ধারণ করার সঠিক সময় জানার জন্যও ব্যবহার করে।

তাই এই অ্যাপে আপনাকে যাবতীয় গোপন কথাই জানাতে হয়। সেই সব তথ্যই এই অ্যাপগুলো ফেসবুক ও অন্যান্যদের কাছে ফাঁস করে দেয়।

এই অ্যাপের ডেভেলপাররা ফেসবুকের সফটওয়্যার ডেভেলপমেন্ট টিকের সাহায্যে অ্যাপগুলোর কিছু বিশেষ ফিচার আপডেট করে দেয়, যার ফলে তারা সব ডেটা পেয়ে যায়।

এই অ্যাপে সেই ব্যবহারকারীরা নিজের গোপন তথ্য যেমন- কবে কবে তিনি শারীরিক সম্পর্ক করছেন, কবে ঋতুচক্র শুরু হয়েছে, কোন ধরনের কনট্রাসেপটিভ ব্যবহার করেছেন অ্যাপে দিতে হবে।

প্রাইভেস পলিসি সাইন করানোর আগেই এই সব তথ্য দিতে হয়। এভাবেই তৈরি করা হয়েছে অ্যাপ দু’টি। আর তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই সেই সব তথ্য ফেসবুককে পাঠিয়ে দেয়।

 

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »