রবিবার, ২০ Jun ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
খুশকি দূর হবে নারিকেল তেল আর লেবুতে

খুশকি দূর হবে নারিকেল তেল আর লেবুতে

বিজ্ঞাপন

জয় ডেক্স : শীত মানে ত্বক শুষ্ক হওয়ার মওসুম। মাথার ত্বকও এই ক্ষতির হাত থেকে বাদ যায় না। শীতকালে মাথার ত্বক শুকিয়ে যাওয়ার কারণে প্রবলভাবে বাড়ে খুশকি। এই খুশকি মাথার চুল পড়ে যাওয়ার অন্যতম কারণ। তাই সাবধান হওয়ার সময় এখনই। কেননা চুল পড়ে যাওয়ার পর যত্ন নিলে কোন লাভ নেই, মাথায় চুল থাকতেই পদক্ষেপ নিতে হবে।

তবে খুশকির সমস্যা বেড়ে যাওয়ার আগে ঘরোয়া কিছু পদ্ধতির মাধ্যমে প্রতিরোধ করতে পারেন। এই পদ্ধতি খুব কঠিন নয়, কষ্টলভ্য উপাদানও নয়, এমন কিছু দিয়ে খুশকি তাড়ানো যাবে। ঘরে থাকা পাতিলেবু, নারিকেল তেল বা ক্যাস্টর অয়েল- এসব উপাদানেই দূর হবে খুশকি।

পদ্ধতিটি খুবই সহজ এবং সময়ও লাগে কম। তাই ব্যস্ততার মধ্যেও অনায়াসেই ব্যবহার করতে পারবেন এই উপাদানগুলো। এবার জেনে নিন, এই উপাদান কী ভাবে প্রয়োগ করলে খুশকির সমস্যা থেকে মুক্তি পাবেন, সে সম্পর্কে…

লেবুর রস আর নারিকেল তেল
শুষ্ক আবহাওয়ায় তেল মাথায় আর্দ্রতা জোগায়। চুলের গোড়ায় পুষ্টির জোগান দেয়। এই নারিকেল তেলকে একটু গরম করে তাতে যোগ করুন কয়েক ফোটা লেবুর রস। গোসলের আধা ঘণ্টা আগে এই মিশ্রণ চুলে লাগিয়ে ভাল করে মালিশ করুন। ২০ থেকে ৩০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। খুশকির সমস্যায় উপকার পাবেন।

নারিকেল তেল ও ক্যাস্টর অয়েল
প্রতিদিন রাতে নারিকেল তেল ও ক্যাস্টর অয়েল গরম করে মিশিয়ে নিন। আঙুলের ডগায় তেল নিয়ে ভাল করে চুলে মাসাজ করুন। এরপর চুল বেঁধে শুয়ে পড়ুন। পরের দিন সকালে শ্যাম্পু করে নিন। সপ্তাহে তিন দিন এমন করলেই খুশকি কমবে উল্লেখযোগ্যভাবে।

পাতিলেবুর রস ও পানি
লেবুর সাইট্রিক অ্যাসিড মাথার পিএইচ-এর ভারসাম্য রক্ষা করে। মাথার অতিরিক্ত তেল বার করে দিতেও এটি খুবই কার্যকর। মাথায় পাতিলেবুর রস লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। এরপর সেই লেবুর রস মেশানো পানি দিয়েই ধুয়ে পেলুন চুল। সবশেষে শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে নিন। খুশকি তো দূর হবেই, মাথার ত্বকও শুষ্কতা থেকে রক্ষা পাবে।

 

 

 

 

 

সুত্র:সকালের সময়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »