সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৩ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
যশোরে প্রেম ঘটিত কারণে ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা অভয়নগরের অনাদী সরকার হত্যা মামলায় বৃটন বিশ্বাসের ১০ বছরের কারাদন্ড যশোরে ধর্ষণ মামলার আসামিকে বিয়ের শর্তে জামিন উন্নত বাংলাদেশ গড়ার জন্য দেশে বিনিয়োগ করতে সকলের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনে প্রচেষ্টা চালাতে চীনের রাষ্ট্রদূতের প্রতি স্পিকারের আহবান যুদ্ধবিমান ব্যবহার করে চীনা গোয়েন্দা বেলুন ধ্বংস যুক্তরাষ্ট্রের সরকারের উন্নয়নের জোয়ারে বিএনপির আন্দোলন তলিয়ে যাচ্ছে……. সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণতন্ত্র সূচকে দেশের অগ্রগতি বিএনপির সমালোচনাকে অসার প্রমাণ করেছে …….তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সক্ষম সকলকে কর প্রদানের আহবান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মধ্যেও বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে স্থিতিশীল
ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ : বাংলাদেশের সন্ত্রাসবিরোধী অবস্থান পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর

ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ : বাংলাদেশের সন্ত্রাসবিরোধী অবস্থান পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রীর

জয় বাংলা নিউজ ডেস্ক:

ভারতের নবনিযুক্ত হাইকমিশনার প্রণয় ভার্মার সাক্ষাতকালে সন্ত্রাসের বিরুদ্ধে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভার্মা গণভবনে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার পরে পিএমওর একজন মুখপাত্র এক ব্রিফিংয়ে তাঁকে উদ্ধৃত করে বলেন, ‘আওয়ামী লীগ (সরকার) কখনই সন্ত্রাসবাদকে প্রশয় দেয় না এবং কখনই এ উদ্দেশ্যে বাংলাদেশের মাটি ব্যবহার করতে দেয় না।’
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার বিশ্বাস করে যে সন্ত্রাসের কোনো ধর্ম ও সীমানা নেই।
মুখপাত্র বলেন, শেখ হাসিনা বাংলাদেশ ও ভারত আলোচনার মাধ্যমে তিস্তা নদীর পানি বণ্টনসহ সব অমীমাংসিত সমস্যা সমাধান করবে বলে আশা প্রকাশ করেন।
তিনি ভারতীয় ব্যবসায়ীদের তাঁর দেশের ১০০টি অর্থনৈতিক অঞ্চলে তাদের বিনিয়োগ নিয়ে আসার আহ্বান জানান।
মুখপাত্র ভার্মার উদ্ধৃতি দিয়ে বলেন, প্রতিবেশী দেশগুলোর জন্য তার দেশের একটি নীতি রয়েছে। সে অনুযায়ী বাংলাদেশ সবসময় তার সর্বোচ্চ অগ্রাধিকার পেয়ে থাকে।
হাইকমিশনার বাংলাদেশকে ভারতের ‘খুব ভালো বন্ধু’ হিসেবে অভিহিত করে বলেন, এই অঞ্চলে সন্ত্রাস দমনে দুই প্রতিবেশী একসঙ্গে কাজ করবে।
ভার্মা বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্য ও যোগাযোগ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।
মুখপাত্র বলেন, বৈঠকে শেখ হাসিনা ও ভার্মা দুই প্রতিবেশী দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক সহজতর করার জন্য ব্যাপক অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তি (সিইপিএ) নিয়েও আলোচনা করেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন সাংবাদিকদের এ তথ্য জানান।
ভার্মা বলেন, ভারত বাংলাদেশকে বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতা করবে।
তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সমগ্র জীবন দেশের মানুষের জন্য উৎসর্গ করেছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে তিনি নিজেও দেশবাসীর জন্য তার জীবন উৎসর্গ করছেন।
অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।

: বাসস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »