সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৬ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
যশোরে প্রেম ঘটিত কারণে ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা অভয়নগরের অনাদী সরকার হত্যা মামলায় বৃটন বিশ্বাসের ১০ বছরের কারাদন্ড যশোরে ধর্ষণ মামলার আসামিকে বিয়ের শর্তে জামিন উন্নত বাংলাদেশ গড়ার জন্য দেশে বিনিয়োগ করতে সকলের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনে প্রচেষ্টা চালাতে চীনের রাষ্ট্রদূতের প্রতি স্পিকারের আহবান যুদ্ধবিমান ব্যবহার করে চীনা গোয়েন্দা বেলুন ধ্বংস যুক্তরাষ্ট্রের সরকারের উন্নয়নের জোয়ারে বিএনপির আন্দোলন তলিয়ে যাচ্ছে……. সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণতন্ত্র সূচকে দেশের অগ্রগতি বিএনপির সমালোচনাকে অসার প্রমাণ করেছে …….তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সক্ষম সকলকে কর প্রদানের আহবান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মধ্যেও বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে স্থিতিশীল
বাংলাদেশের ইতিহাসে কর্নেল শওকত অমর হয়ে থাকবেন…… স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

বাংলাদেশের ইতিহাসে কর্নেল শওকত অমর হয়ে থাকবেন…… স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

জয় বাংলা নিউজ ডেস্ক:

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের ইতিহাসে কর্নেল শওকত অমর হয়ে থাকবেন।
তিনি বলেন, ‘বরেণ্য রাজনীতিবিদ শওকত আলী ছিলেন বহুবিধ প্রতিভার অধিকারী, বারবার নির্বাচিত শরীয়তপুরের প্রাণপুরুষ। তিনি ঘনিষ্ট সহচর হিসেবে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের প্রতি একাত্ম ছিলেন। তাই বাংলাদেশের ইতিহাসে কর্নেল শওকত অমর হয়ে থাকবেন।’
তিনি আজ সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বারস ক্লাবের এলডি হলে জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব) শওকত আলীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। এসময় তিনি কর্নেল শওকতকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন। অনুষ্ঠানে রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং জাতীয় বীর কর্নেল শওকত আলী স্মৃতি পরিষদের সভাপতি অধ্যাপক সৈয়দ মোহাম্মদ শহীদের সভাপতিত্বে জীবন বৃত্তান্ত পাঠ করেন মেরিনা শওকত আলী। এ স্মরণ সভায় জাতীয় বীর কর্নেল শওকত আলী স্মৃতি পরিষদের উপদেষ্টা মাজেদা শওকত আলী, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী, শওকত আলীর দৌহিত্র হৃদয় শওকত আলী, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের ভারপ্রাপ্ত মহাসচিব মো. হাসানুজ্জামান বক্তব্য রাখেন।
স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক এমপি, আরমা দত্ত এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক মেজর (অব.) শামসুল আরেফিন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, কর্নেল শওকত সারাজীবন ত্যাগ স্বীকার করেছেন। তিনি সংসার, চাকুরীজনিত বাধ্যবাধকতা সব কিছু তুচ্ছ করে দেশকে প্রাধান্য দিয়েছেন। তিনি বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশিত সকল দায়িত্ব দৃঢ়ভাবে পালন করেছেন।
তিনি বলেন, কর্নেল শওকত ডেপুটি স্পিকার এবং বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন।
স্পিকার বলেন, দেশের জন্য কর্নেল শওকতের ত্যাগ ও সংগ্রামী জীবনের শিক্ষা আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করবে। এ সময় তিনি কর্নেল শওকতের সহধর্মিণী মাজেদা শওকতকে কর্নেল শওকতের জীবনী প্রকাশ করার অনুরোধ জানান।
স্মরণ সভায় জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবির, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, কর্ণেল শওকত আলীর পরিবারের সদস্য, জাতীয় সংসদ সদস্য, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, আমন্ত্রিত অতিথি, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

: বাসস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »