শনিবার, ৩১ Jul ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
নওগাঁর আত্রাইয়ে ৮বিঘা জমির ধান বিষ প্রয়োগে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা

নওগাঁর আত্রাইয়ে ৮বিঘা জমির ধান বিষ প্রয়োগে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা

বিজ্ঞাপন

ওমর ফারুক, নওগাঁ জেলা প্রতিনিধিঃ-নওগাঁর আত্রাইয়ে ৮বিঘা জমির ধান বিষ প্রয়োগে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষক হতাশ হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে গত সোমবার দিাবগত রাতে উপজেলার মনিয়ারী ইউনিয়নের নগেন্দ্রনগর মাঠে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ কৃষক আত্রাই উপজেলা নির্বাহী অফিসার, আত্রাই থানা ও উপজেলা কৃষি অফিসার বরাবর পৃথক লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, নগেন্দ্রনগর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক গত আড়াই মাস পূর্বে তার ৮ বিঘা জমিতে হালচাষ করে বিআর-৩৪ জাতের (চিনি আতপ) আমন ধান রোপন করেন।

নিয়মিত পরিচর্যায় সম্প্রতি ধানের শীষ বের হতে থাকে। ধানের শীষ দেখে কৃষকের মনে বুকভরা আশা জাগ্রত হয়। এ ধান গোলায় উঠবে, ধান বিক্রি করে পরিবারের ভরণ-পোষণসহ বিভিন্ন প্রয়োজন মিটানো হবে। কিন্তু না তার সব আশা-আকাঙ্খা ধুলোয় মিশিয়ে দিল দুর্বৃত্তরা।

রাতের অন্ধকারে ৮ বিঘা শীষযুক্ত ধানের উপর আগাছা নাশক বিষ প্রয়োগ করে সমুদয় ধানের গাছ মেরে ফেলা হয়েছে। মঙ্গলবার সকালে জমিতে গিয়ে ধানের এ পরিণতি দেখে হতাশায় ভেঙ্গে পড়েন কৃষক আব্দুর রাজ্জাক।

উপজেলা কৃষি অফিসার কেএম কাউছার হোসেন বলেন, বুধবার আমি সরেজমিনে গিয়ে ছিলাম। যা দেখলাম কোন মানুষ মানুষের এমন ক্ষতি করতে পারে না। সবেমাত্র ধানের শীষ বের হয়েছে, ধানগুলো সম্ভাবনাময় হয়ে দেখা দিয়েছে। এমন ধান বিষ প্রয়োগ করে নষ্ট করা এটা কোন শত্রুতা ?

আত্রাই থানার ওসি মোঃ  মোসলেম উদ্দিন বলেন, কৃষক আব্দুর রাজ্জাকের সাথে মসজিদ ও ঈদগাহের কমিটি সংক্রান্ত কিছু বিরোধ তার গ্রামের লোকজনের রয়েছে।  তারপরও সবকিছু সামনে রেখে তদন্ত করা হচ্ছে। দোষি ব্যক্তিদের অবশ্যই আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »