রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:০৪ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
যশোর আইনজীবী সমিতির নির্বাচন হাড্ডাহাড্ডি লড়াই / ইসহাক সভাপতি ছোট সম্পাদক পোল্যান্ডের কাছে ২-০ গোলে বিধ্বস্ত সৌদি আরব প্রধানমন্ত্রী দেশের সুবিধাবঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন……. রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী নির্বাচনের আগে কোনো সংলাপ না করার ইঙ্গিত প্রধানমন্ত্রীর যশোরে কাউন্সিলর নয়নের উপর সন্ত্রাসী হামলা সড়ক অবরোধ যশোরে স্কুল ছাত্রীর আত্মহত্যা মণিরামপুরে ব্যবসায়ীর বাড়িতে ‘হাফ প্যান্ট বাহিনী’র ডাকাতি বিদেশীদের কথায় কর্ণপাত না করতে পরামর্শ পররাষ্ট্রমন্ত্রীর যশোর জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিকের বিদায় সংবর্ধনা আমাদের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্য নতুন প্রজন্মের জানা প্রয়োজন….তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
অশ্রু ভেজা চোখে পুরুষদের বিদায় দিচ্ছেন রুশ নারীরা

অশ্রু ভেজা চোখে পুরুষদের বিদায় দিচ্ছেন রুশ নারীরা

জয় বাংলা নিউজ ডেস্ক:

 

রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের একটি রিক্রুটমেন্ট সেন্টারে উপস্থিত হয়েছেন বেশ কয়েকজন নারী ও শিশু। এখানে স্বামী, বাবা বা ভাইদের বিদায় দিতে এসেছেন তারা। এখানে যেসব পুরুষদের জড়ো করা হয়েছে তাদের ইউক্রেনে যুদ্ধ করতে পাঠানো হবে।

পরিবারের কাছ থেকে বিদায় নেওয়ার আগে পুরুষ সদস্যদের জড়িয়ে ধরছেন অনেকে।

কয়েকজন নারী নিজেদের মধ্যে ফিসফিস করে কথা বলছেন।

তারা বলছেন, তাদের আশা, সরকারি আদেশ অনুযায়ী তাদের পরিবারের যেসব পুরুষ সদস্য এখানে জড়ো হয়েছেন, তাদের যুদ্ধের সম্মুখভাগে পাঠানো হবে না।

৬০ বছর বয়সী এক বৃদ্ধা নারী তার এক আত্মীয়কে জিজ্ঞেস করছেন- তাদের কি সামরিক প্রশিক্ষণে পাঠানো হবে?

তার পাশে অন্যান্য নারীরা তাদের পরিবারের পুরুষ সদস্যদের অশ্রু ভেজা চোখে বিদায় জানাচ্ছেন।

৬০ বছর বয়সী ওই বৃদ্ধার পাশে দাঁড়ানো একজন বলছেন, হ্যাঁ তাদের মনে হয় সামরিক প্রশিক্ষণে পাঠানো হবে, আমি জানি না ।

ওই নারী বৃদ্ধাকে আরও বলেন, আমি মনে করি তাদের প্রশিক্ষণ কেন্দ্রে নিয়ে যাওয়া হবে। আমি জানি না। কেউ জানে না। আমি আশা করি তারা (যুদ্ধে) পেছন দিকে থাকবে।

তার ২৭ বছর বয়সী ছেলেকে যুদ্ধে যাওয়ার জন্য ডাকা হয়েছে।

নিকিতা নামে ২৫ বছর বয়সী এক সেনা তার ২২ বছর বয়সী বান্ধবী আলিনার হাত ধরে দাঁড়িয়ে আছেন। আলিনার চোখ দিয়ে ঝড়ছে পানি।

আলিনা বলেন, আমি জানি না কি বলব। আমি হতভম্ব।

নিকিতা বলেন, আমাকে যুদ্ধের জন্য ডাকা হয়েছে এতে আমি অবাক হইনি। কিন্তু আমার পরিবার অবাহ হয়েছে। আপনাকে যদি যেতে হয়। তাহলে আপনাকে যেতে হবে।

৬৫ বছর বয়সী বৃদ্ধা গালিনা ও তার পরিবার এসেছে তার মেয়ের স্বামীকে বিদায় জানানোর জন্য, যিনি আগে সেনাবাহিনীতে চাকরি করেছেন।

বৃদ্ধ গালিনা বলেন, তার মেয়ে ক্যান্সার আক্রান্ত। তার ক্যামো থেরাপি চলছে। এমন সময় তার মেয়ের স্বামীকে যুদ্ধে চলে যেতে হচ্ছে। তিনি জানেন না এখন কি করবেন। তার মেয়েকে দেখাশুনা করার জন্য এখন তার ১২ বছরের নাতিই শুধু পাশে রয়েছে।

এদিকে গত শুক্রবার ইউক্রেনে যুদ্ধ করতে সেনা জড়ো করার ডিক্রি জারি করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর পুরো দেশজুড়ে পুরুষদের কাছে সেনাবাহিনীতে যোগ দেওয়ার নোটিশ পাঠানো হচ্ছে।

সূত্র: এএফপি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »