রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১২:০১ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
রাশিয়ায় বিক্ষোভ অব্যাহত, আটক ৭২৪ আমি জনকল্যাণকর কাজেই নির্বাচনী এলাকায় বাকী জীবনটা উৎসর্গ করতে চাই ……..সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশন ভাষণ দিলেন প্রধানমন্ত্রী বিএনপি এখন ‘নালিশ পার্টি থেকে মাথা খারাপ পার্টি ……. তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আগামী নির্বাচনে সুশৃঙ্খল থেকে গণতন্ত্রকে সুসংহত করতে হবে……ডেপুটি স্পিকার আগামীকাল শুভ মহালয়া নানা কর্মসূচিতে মীনা দিবস পালিত পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেট সংযোগের আওতায় আনা হচ্ছে…. টেলিযোগাযোগ মন্ত্রী জলবায়ু ইস্যুতে ধনী দেশগুলোর ভূমিকা দুঃখজনক ……. প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহের ঈশ্বর গঞ্জে শাওন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত
যুক্তরাজ্য ৩ লাখ ৬০ হাজার প্রান্তিক শিশুর শিক্ষার জন্য ৩৮.৫ মিলিয়ন পাউন্ড দিবে

যুক্তরাজ্য ৩ লাখ ৬০ হাজার প্রান্তিক শিশুর শিক্ষার জন্য ৩৮.৫ মিলিয়ন পাউন্ড দিবে

জয় বাংলা নিউজ ডেস্ক:

যুক্তরাজ্য সরকার আট বছরে বাংলাদেশে ১ হাজার ৩০০টি শিক্ষাকেন্দ্রের মাধ্যমে ২ লাখ ১০ হাজারেরও বেশি বালিকাসহ ৩ লাখ ৬০ হাজার প্রান্তিক শিশুকে শিক্ষা প্রদানের জন্য ৩৮.৫ মিলিয়ন পাউন্ড দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।
ইউনিসেফ-এর মাধ্যমে ‘এডুকেট দ্য মোস্ট ডিসঅ্যাডভান্টেজড চিলড্রেন (ইএমডিসি)’ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এ প্রকল্পে অর্থায়ন করবে। প্রকল্পটি ২০২৮ সালের মধ্যে শেষ হবে।
বুধবার ইএমডিসি প্রকল্পের আওতায় নরসিংদীতে দুটি শিক্ষাকেন্দ্র উদ্বোধনকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, ‘শিক্ষা একটি মৌলিক মানবাধিকার এবং একটি দেশের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ।’
আজ এখানে ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।
হাইকমিশনার বলেন যে, তার সরকার স্কুল থেকে ঝরে পড়া শিশুদের শিখন ঘাটতি দূর করতে এবং কোভিড-১৯ মহামারীর পরে পুনরায় শিক্ষা কার্যক্রম ঠিক রাখার জন্য এই নমনীয় শিক্ষার সুযোগ প্রদান করতে পেরে সন্তুষ্ট।
তিনি আরও বলেন, প্রকল্পের অধীনে কোর্স শেষে এসব শিশুকে শিক্ষা চালিয়ে যাওয়ার জন্য মূলধারার সরকারি স্কুলে একীভূত করা হবে।
শিক্ষা কেন্দ্রগুলি পরিদর্শনকালে বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট বলেছেন, ‘যুক্তরাজ্য সরকারের এই অংশীদারিত্ব শিশুদের মানসম্মত শিক্ষা প্রদানে ইউনিসেফের প্রয়াস জোরদার করবে যাতে তারা পিছিয়ে না পড়ে। ’
ইএমডিসি-এর উদ্দেশ্য হল সুবিধাবঞ্চিত শিশুদের, বিশেষ করে বালিকাদের শিক্ষার সুযোগ বৃদ্ধি করা এবং তাদের মৌলিক শিক্ষা উন্নত করা।
এই প্রকল্পটি শহুরে বস্তি, উপকূলীয় ও পার্বত্য এলাকা এবং চরাঞ্চলের মতো দুর্গম এলাকায় বসবাসকারী স্কুল থেকে ঝরে পড়া শিশুদের শিক্ষা লাভের চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে সরাসরি সাহায্য করছে।
এই উদ্যোগ কোভিড-১৯ মহামারীর কারণে বাদ পড়া বা ঝরে পড়ার ঝুঁকিতে থাকা শিশুদের প্রয়োজনীয় শিক্ষা প্রদান করছে।

: বাসস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »