বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৭:৫৮ অপরাহ্ন

নওগাঁয় মহা ষষ্ঠীর মাধ্যমে ৭৭৮টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব শুরু

নওগাঁয় মহা ষষ্ঠীর মাধ্যমে ৭৭৮টি মন্ডপে শারদীয় দূর্গোৎসব শুরু

ওমর ফারুক, নওগাঁ জেলা প্রতিনিধিঃ-নওগাঁয় মহা ষষ্ঠীর মাধ্যমে ৭৭৮টি পুজা মন্ডপে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে মন্ডপে মন্ডপে ঘটের মাধ্যমে পানি সংগ্রহ ও দেবীকে আমন্ত্রণের মাধ্যমে এ পুজা শুরু হয়।

নওগাঁ শিব মন্দিরের পুরোহিত শ্রী মনোরঞ্জন ভট্টাচার্য্য বলেন, সকালে নদী থেকে ঘটরের মাধ্যমে জল সংগ্রহ এবং দেবীকে আমন্ত্রণ জানানোর মাধ্যমে এবার শারদীয় পুজা শুরু হয়। এবার মা ঘোড়ায় চড়ে আগমন করেছেন এবং ঘোড়ায় চড়ে চলে যাবেন। সকাল থেকে মন্ডপে মন্ডপে পূণ্যার্থীদের ভীড় লক্ষ্য করা গেছে। সনাতন ধর্মাবলম্বীদের মাঝে আনন্দ উৎসব বিরাজ করছে। প্রশাসনের পক্ষ থেকে ৩টি স্তরে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

এ ব্যাপারে জেলা পূজা উদ্যাপন কমিটি সাধারণ সম্পাদক বিভাষ মজুমদার গোপাল বলেন, প্রতি বছরের ন্যায় উৎসব মুখর পরিবেশে সাম্প্রদায়িক সম্প্রতির মধ্য দিয়ে এই উৎসব পালন করা হবে। সুষ্ঠভাবে পালনের জন্য ডিআইজি, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে সভা করেছি। ধর্ম যার যার উৎসব সবার।

সরকারের পক্ষ থেকে ৫শত কেজি চাল সাহায্য হিসেবে পাওয়া গেছে।
পুলিশ সুপার, প্রকৌশলী আঃ মান্নান মিয়া বিপিএম বলেন, প্রতিটি পুজা মন্ডপের কমিটির সাথে কথা বলেছি। সেই আলোকে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তার ব্যবস্থা করেছি। তাদের মধ্যে সেবচ্ছাসেবক আনসার পুলিশের একটি টিম থাকবে। এছাড়াও সাদা পোষাকে ডিবিসহ সরকারের অন্যান্য গোয়েন্দা সংস্থা কাজ করবে।
জেলায় ১১০০ পুলিশ মোতায়েন থাকবে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত থাকবে বলে জানান পুলিশ সুপার।
জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ বলেন, ইতিমধ্যেই প্রস্তুতিমুলক সভা করেছি। প্রতিটি মন্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক, আনছার ও পুলিশ থাকবে। মোবাইল কোট করার জন্য নির্বাহী ম্যাজিষ্টেটকে নিয়োগ দিয়েছি। আশা করছি নিরাপত্তার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে পুজা সম্পন্ন করতে পারবো। এছাড়াও প্রতিটি মন্ডপে ৫০০ কেজি করে চাল বিতরন করা হয়েছে বলে জানান তিনি।

এবার জেলায় ৭৭৮টি পুজা মন্ডপে পুজা অনুষ্ঠিত হচ্ছে। ধর্ম যার যার উৎসব সবার, নিরাপত্তার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে পুজা সম্পন্ন হবে এমনটাই আশা নওগাঁবাসীর।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »