সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:৫৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
বন্ধুত্বের ছোঁয়া থাক স্বামী-স্ত্রীর সম্পর্কে

বন্ধুত্বের ছোঁয়া থাক স্বামী-স্ত্রীর সম্পর্কে

দীর্ঘ দিন একসঙ্গে কাটিয়ে দেওয়াটা সহজ নয়। সম্পর্ক ভালো থাকে অনেকগুলো বিষয়ের উপর। পারস্পরিক সম্পর্ক মজবুত করতে ভালোবাসা প্রয়োজন। প্রেম হলো আবেগের সংমিশ্রণে তৈরি হওয়া এক নিবিড় অনুভূতি। সম্পর্কের সমীকরণ ঠিক কতটা মজবুত হবে তা শুধু একে অপরের প্রতি ভালোবাসার উপর নির্ভর করে না। ভালোবাসা ছাড়াও, সম্পর্ক মজবুত করতে প্রয়োজন আরো কয়েকটি জিনিস। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে-
পরস্পরের প্রতি বিশ্বাস
সম্পর্ক ভালো রাখতে একে অপরের প্রতি বিশ্বাস রাখাটা প্রয়োজন। সম্পর্কে ওঠা-নামা থাকবেই। তা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু পরিস্থিতির প্রভাব যেন সম্পর্ককে ছুঁতে না পারে সে দিকে খেয়াল রাখা জরুরি। পারস্পরিক সম্পর্ক যেন অবিশ্বাসের কালো মেঘে ঢেকে না যায়। বিশ্বাসের ভিত দৃঢ় হলেই দুইজনের সম্পর্ক হবে অমলিন।

পারস্পরিক সম্মান প্রদর্শন
যে কোনো সম্পর্ক ভালো রাখতেই অপরিহার্য একটি উপকরণ হলো সম্মান। পরস্পরের প্রতি সম্মান থাকাটা অত্যন্ত জরুরি। একে অপরের পছন্দ, ভালো লাগা, অপছন্দ আলাদা হতে পারে। তা অস্বাভাবিক কিছু নয়। পরস্পরের পছন্দ, অপছন্দ, উপলব্ধিগুলো এড়িয়ে না গিয়ে বরং কখনো কখনো সেগুলোর স্বাদ নিন। দুইজনের পছন্দগুলো একসঙ্গে ভাগাভাগি করে নিন।

সম্পর্কে থাক বন্ধুত্বের ছোঁয়া
সব সম্পর্কেই বন্ধুত্ব থাকাটা অত্যন্ত জরুরি। এটি সুস্থ সম্পর্কের অন্যতম বৈশিষ্ট্য। একে অপরের ভালো লাগা, মন্দ লাগা, ইচ্ছা, আকাঙ্ক্ষা, উদ্বেগ, আনন্দ, চিন্তা সব রকম অনুভূতি পরস্পরের কাছে মন খুলে প্রকাশ করুন। সম্পর্কে কোনো জড়তা রাখবেন না। সম্পর্ক সহজ করে তুলতে কোনো কিছু চেপে না রেখে মন খুলে বলে দিন। এমনকি, সঙ্গীর কোনো আচরণে যদি খারাপ লাগে তা-ও জানিয়ে দিন। রাগ পুষে রাখলে শুধু জটিলতাই বাড়বে। লাভ হবে না।

একে অপরের আশ্রয় হয়ে ওঠার চেষ্টা করুন
মানুষ প্রেমে পড়ে নিশ্চিন্ত আশ্রয়ের খোঁজে। একটি ভরসার কাঁধ চান সবাই। সঙ্গীর সেই ভরসার জায়গা হয়ে উঠুন আপনি। একে অপরের খারাপ সময়ে মানসিক জোর দিন। সম্পর্ক ভালো রাখতে মানসিক স্পর্শ সত্যিই জরুরি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »