বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:২৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
স্মার্টফোনের ৩৬ অ্যাপ ব্যক্তিগত তথ্য চুরি করছে

স্মার্টফোনের ৩৬ অ্যাপ ব্যক্তিগত তথ্য চুরি করছে

স্মার্টফোনের অ্যাপ ব্যবহার করা দিন দিন চ্যালেঞ্জ হয়ে যাচ্ছে। হ্যাকাররা তথ্য চুরি করতে এসব অ্যাপ ব্যবহার করছেন। অ্যাপের মাধ্যমে স্মার্টফোনে ঢুকিয়ে দিচ্ছে ম্যালওয়ার। বিপদের আরেক নাম হচ্ছে ম্যালওয়্যার।

গত এক দশকে ক্রমাগত স্মার্ট ফোনের ব্যবহার যেমন বেড়েছে তেমনি হ্যাকারদের তৎপরতাও বেড়েছে এখানে। গুগলের প্লে স্টোর থেকে যে কোনো অ্যাপ প্রয়োজনমতো ডাউনলোড করছেন। হোক সেটা নতুন কিংবা পুরোনো। এর মধ্যেই ঘাপটি মেরে বসে আছে ম্যালওয়্যার।

নতুন তো বটেই প্লে স্টোর থেকে কয়েক লাখ বার ডাউনলোড হওয়া অ্যাপের মধ্যেও আছে এই বিপদ। পরিসংখ্যান বলছে সারা বিশ্বের প্রায় ১ কোটি মানুষ এই ম্যালওয়্যার যুক্ত অ্যাপ ডাউনলোড করেছেন। কমবেশি প্রায় ৩৬টি অ্যাপের কথা জানা গেছে সম্প্রতি।

এসব ম্যালওয়্যারে ছদ্মবেশগুলোও বেশ আকর্ষণীয়, কেউ ছবি এডিট করে তো কেউ ওয়ালপেপার, থিম বদলে দেয়। কেউ কেউ আবার ভার্চুয়াল কি বোর্ড হিসেবেও লুকিয়ে রেখেছে নিজেকে। কিন্তু শেষ পর্যন্ত এদের সবগুলোই ম্যালওয়্যার, যা মারাত্মক ক্ষতি করতে পারে ব্যবহারকারীর।

ডক্টর ওয়েব এর মধ্যে কয়েকটি অ্যাপের নাম ঘোষণা করেছে। চলুন জেনে নেওয়া যাক সেই অ্যাপগুলো সম্পর্কে। এ সব অ্যাপ আপনার স্মার্টফোনে থাকলে দ্রুত তা মুছে ফেলুন। শুধু অ্যাপ মুছে ফেললেই হবে না। সেই সঙ্গে এই সব অ্যাপের সঙ্গে সম্পর্কিত সব তথ্যও মুছে ফেলতে হবে। তাতেই রেহাই মিলতে পারে ম্যালওয়্যার থেকে।

এরই মধ্যে বেশ কিছু অ্যাপ গুগল প্লে স্টোর থেকে সরিয়ে নিয়েছে। কিছু অ্যাপ এখনো রয়ে গিয়েছে। তা ছাড়া প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া অ্যাপ যদি কোনো গ্রাহকের স্মার্টফোনে ডাউনলোড করা থাকে তা হলে তা নিজেকে অর্থাৎ ম্যানুয়ালি ডিলিট করতে হবে।

>> ফটো এডিটর: বিউটি ফিল্টার
>> ফটো এডিটর: রিটাচ অ্যান্ড কাটআউট
>> ফটো এডিটর: আর্ট ফিল্টার
>> ফটো এডিটর: ডিজাইন মেকার
>> ফটো এডিটর অ্যান্ড ব্যাকগ্রাউন্ট ইরেজার
>> ফটো অ্যান্ড অ্যাক্সিফ এডিটর
>> ফটো এডিটর: ফিল্টার ইফেক্টস
>> ফটো ফিল্টার অ্যান্ড ইফেক্টস
>> ফটো এডিটর: ব্লার ইমেজ
>> ফটো এডিটর: কাট,পেস্ট
>> ইমোজি কিবোর্ড: স্টিকার অ্যান্ড জিআইএফ
>> নিয়ন থিম কিবোর্ড
>> নিয়ন থিম অ্যান্ড্রয়েড কিবোর্ড
>> কেস ক্লিনার
>> ফাস্টক্লিনার: কেস ক্লিনার
>> কল স্কিন- কলার থিমস
>> ফানি কলার
>> কলমি ফোন থিম
>> ইনকল: কন্টাক্ট ব্যাকগ্রাউন্ড
>> মাইকল-কল পারসনালাইজেশন
>> কলার থিম
>> ফানি ওয়ালপেপারস-লাইভ স্ক্রিন
>> ৪কে ওয়ালপেপারস আউট চেঞ্জার
>> নিউস্ক্রিন: ৪ডি ওয়ালপেপারস
>> স্টক ওয়ালপেপারস অ্যান্ড ব্যাকগ্রাউন্ডস
>> নোটস- রিমাইন্ডার অ্যান্ড লিস্টস

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »