বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
জাতির পিতার সমাধিসৌধে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা নিবেদন

জাতির পিতার সমাধিসৌধে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা নিবেদন

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

শোকাবহ আগস্ট- উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের সাথে নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।
গতকাল সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শোকাবহ আগস্টের কর্মসূচি শুরু হয় সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন ও পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে। এরপর যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন। বেলা দুইটার দিকে বঙ্গবন্ধুর সৌমাধিসৌধে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শহিদ সকল সদস্যের রূহের মাগফিরাত এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা সামিউল আলম নওয়াব। পরে যবিপ্রবির উাপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে স্বাক্ষর করেন।
এদিকে শোকাবহ আগস্ট উপলক্ষে আগামী ১৫ আগস্ট সূর্যোদয়ক্ষণে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ, পরে জাতির পিতার ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি রয়েছে। এ ছাড়া ওই দিন বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। শোকাবহ আগস্ট উপলক্ষে অতিমারী করোনায় ক্ষতিগ্রস্ত এবং অসহায় ও দুস্থ পরিবারকে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের কর্মসূচি নিয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ। প্রতিবারের মতো এবারও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় ফ্রি হেল্থ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।
জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, ড. মো. আব্দুল্লাহ আল মামুন, সুমন চন্দ্র মোহন্ত, ড. মো. মেহেদী হাসান, জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, সাধারণ মোহাম্মদ ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ। এ ছাড়া বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণও উপস্থিত ছিলেন। কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবি ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটির সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল, সহসভাপতি নাজমুস সাকিব, মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান শিহাব, এস এম ইকরামুল কবির দ্বীপ, নুর মোহাম্মদ টনি প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »