বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:১০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
হামলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে যশোর ঝিকরগাছায়  এক সমাবেশ অনুষ্ঠিত দেশে সাম্প্রদায়িক হামলা / মামলায় ৪৫০জন গ্রেপ্তার প্রশ্নফাঁসে জড়িতদের সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড কুমিল্লার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে  নির্দেশ সারাদেশে  ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৭ জনের মৃত্যু যশোর শিক্ষা বোর্ডের দুর্নীতি সময় চেয়েছে তদন্ত কমিটি যশোরে সামপ্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার ঘোষণা যুবলীগের যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার যশোর শহর যুবলীগের যুগ্ন আহবায়ক মেহেবুব রহমান ম্যানসেলের আয়োজনে  কেক কেটে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন আজ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন
যশোরে বিমান বাহিনীর প্রধান প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিমান বাহিনীকে শক্তিশালী, দক্ষ এবং আধুনিক করে গড়ে তোলার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে

যশোরে বিমান বাহিনীর প্রধান প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিমান বাহিনীকে শক্তিশালী, দক্ষ এবং আধুনিক করে গড়ে তোলার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে

বিজ্ঞাপন

 

স্টাফ রিপোর্টার:বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি প্রশিক্ষণ ও অনুশীলনে সমর সংগ্রামে বিমান কর্মকর্তাদের আকাশসীমার অতন্দ্র প্রহরী আর প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় জনগণের বন্ধু হওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, একজন পেশাজীবীর প্রধান পরিচয় পেশাগত দক্ষতা। পেশাগত দক্ষতা ও সততার কোনো বিকল্প নেই। পরিশ্রমের নেই কোনো ভিন্ন অর্থ। শৃঙ্খলা, দেশপ্রেম ও জাতীয় চেতনাবোধের নেই কোনো প্রতিস্থাপক।

মঙ্গলবার সকালে তিনি যশোরের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান বাহিনী ঘঁাঁটিতে বাহিনীর চারটি ইউনিটকে পতাকা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। এই চারটি ইউনিট হলো : বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমানবাহিনী ঘাঁটির ১১ নম্বর স্কোয়াড্রন, ফ্লাইং ইস্ট্রাক্টরস্ স্কুল, অফিসার্স ট্রেনিং স্কুল এবং লালমনিরহাটের বাংলাদেশ বিমান বাহিনীর তত্ত্বাবধায়ন ও রক্ষণাবেক্ষণ ইউনিট।

অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান বলেন, একটি স্বাধীন জাতির বিমান বাহিনীর মূল দায়িত্ব হচ্ছে স্বীয় আকাশসীমার প্রতিরক্ষা নিশ্চিত করা। বাংলাদেশের ভৌগলিক অবস্থান ও সামরিক কৌশলগত দিক, অর্থনৈতিক উন্নয়নের পরিধি ও সম্ভাবনার প্রেক্ষাপট বিবেচনায় রেখে একটি আধুনিক, শক্তিশালী ও পেশাদার বিমানবাহিনী গঠনের প্রক্রিয়া অব্যাহত রয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী সিদ্ধান্ত ও নির্দেশনায় ইতোমধ্যে বিমান বাহিনীতে শক্তিশালী, দক্ষ এবং আধুনিক করে গড়ে তোলার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অত্যাধুনিক যুদ্ধ বিমান, হেলিকপ্টার, পরিবহন বিমান, ক্ষেপণাস্ত্র ও উচ্চক্ষমতাসম্পন্ন এয়ার ডিফেন্স র‌্যাডার ক্রয়ের কার্যক্রম চলমান রয়েছেÑ যা বাংলাদেশ বিমান বাহিনীর অবস্থানকে করবে আরও সুদৃঢ়।

তিনি বলেন, বিমান বাহিনীতে যোগদানকৃত নবীন ক্যাডেট পাইলটদের সুচারুরূপে প্রাথমিক প্রশিক্ষণ প্রদানের মহান দায়িত্ব পালনের জন্য ১৯৮২ সালের ১১ এপ্রিল ১১ নম্বর স্কোয়াড্রন প্রতিষ্ঠিত হয়। সর্বোচ্চ নিরাপত্তা বজায় রেখে ১১ নম্বর স্কোয়াড্রন প্রাথমিক উড্ডয়ন প্রশিক্ষণে গুণগত উৎকর্ষতার সাথে প্রতিনিয়ত নতুন নতুন মাইলফলক অর্জন করে চলেছে। প্রতিষ্ঠালগ্ন থেকে এই স্কোয়াড্রন দেশি ক্যাডেটদের পাশাপাশি বিদেশি ক্যাডেটদেরও প্রশিক্ষণ প্রদান করেছে। ১১ নম্বর স্কোয়াড্রন থেকে এই পর্যনত ৮৭৩ জন দেশি নবীন ক্যাডেট এবং বন্ধুপ্রতীম দেশসমূহের ২৭ জন ক্যাডেট প্রাথমিক উড্ডয়ন সাফল্যের সাথে সমাপ্ত করেছে। এছাড়া ১১ নম্বর স্কোয়াড্রন ৫ জন নবীন মহিলা বৈমানিককে সাফল্যের সাথে প্রাথমিক উড্ডয়ন প্রশিক্ষণ প্রদান করেছে। একইসাথে এই স্কোয়াড্রন বাংলাদেশ সেনাবাহিনী ও নৌবাহিনীর উল্লেখযোগ্য সংখ্যক কর্মকর্তাদেরও প্রমিক্ষণ প্রদান করেছে।

অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান আরো বলেন, প্রাথমিক উড্ডয়ন প্রশিক্ষণের পাশাপাশি ১১ নম্বর স্কোয়াড্রন বিজয় দিবস প্যারেড, বিমান বাহিনী একাডেমি প্যারেডের ফ্লাইপাস্ট এবং দেশি-বিদেশি অতিথিদের সম্মানে আয়োজিত মনোজ্ঞ অ্যারোবেটিকসে সাফল্যের সাথে অংশগ্রহণ করেছে।

তিনি বলেন, বিমান বাহিনী সদস্যরা জন্মলগ্ন থেকে বাংলাদেশের আকাশসীমা প্রতিরক্ষার পাশাপাশি দেশ ও জনগণের সেবায় আত্মনিয়োগ করেছেন। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে আর্তপীড়িত দেশবাসির সেবায় কাঁধে কাঁধ মিলিয়ে এই বাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করে চলেছেন। সীমিত সম্পদ, প্রশিক্ষণ ও পরিচালনাগত নানাবিধ প্রতিবন্ধকতা সত্ত্বেও কেবলমাত্র দেশপ্রেমে উজ্জীবিত, দায়িত্বশীল, সুশৃঙ্খল বাহিনী হিসেবে নিজেদের কার্যক্রমকে আন্তর্জাতিক মানের উন্নীত করার প্রচেষ্টা সকল মহলে প্রশংসিত হয়েছে। ভবিষ্যতে বিমান বাহিনী দেশ ও জাতির জন্যে আরও অনেক গৌরব গাঁথা রচনা করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »