বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৪০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ইরানে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৬

ইরানে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৬

ইরানের বিভিন্ন প্রদেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে। তাছাড়া এখনো ১৮ জন নিখোঁজ রয়েছেন। আকস্মিক প্রবল বর্ষণ থেকে এই প্রাণঘাতী বন্যার সৃষ্টি হয়েছে।

ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান মেহেদি ওয়ালিপুর জানান, গত ২৩ জুলাই থেকে শুরু হওয়া বন্যায় এ পর্যন্ত ইরানের ২১টি প্রদেশ ক্ষতিগ্রস্ত হয়েছে, যার মধ্যে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে লোরেস্তান, চাহারমহাল, বাখতিয়ারি, ইস্পাহান ও তেহরান প্রদেশ। গতরাতে এইসব প্রদেশে বন্যায় অনেক বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান আরও জানান, এ পর্যন্ত তিন হাজার সাতশ মানুষকে জরুরিভিত্তিতে নিরাপদ আশ্রয় সরিয়ে নেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার প্রাথমিক সরকারি হিসেবে রাজধানী তেহরানের পাশে ইমামযাদে দাউদ এলাকায় মৃতের সংখ্যা সাত বলে জানানো হয়। এছাড়া সেখানে ১৪ জন নিখোঁজ ছিলেন বলে উল্লেখ করা হয়। সেখানে বন্যার পরিস্থিতি এখনো ভয়াবহ ও ইরানের রেড ক্রিসেন্ট সোসাইটি মোবাইল মেসেজের মাধ্যমে ওই এলাকার জনগণকে সোমবার পর্যন্ত নদী ও পার্বত্য এলাকা এড়িয়ে চলার বিষয়ে সতর্কবার্তা দিয়েছে।

এদিকে, বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য তেহরানের গভর্নরকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। পাশাপাশি জরুরি সংকট মোকাবিলায় গঠিত হেডকোয়ার্টারকে বন্যাকবলিত এলাকার লোকজন সরিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »