বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:২৮ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আইপিএল নিয়ে যে অভিযোগ করলেন অস্ট্রেলিয়ান তারকা

আইপিএল নিয়ে যে অভিযোগ করলেন অস্ট্রেলিয়ান তারকা

জয় বাংলা নিউজ ডেস্ক:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর পর থেকেই বিশ্ব ক্রিকেটে আধিপত্য বিস্তার করে যাচ্ছে। আইপিএলে তারকা ক্রিকেটাররা চলে যাওয়ায় অনেক দেশ তাদের পূর্বনির্ধারিত দ্বিপাক্ষিক সিরিজ পিছিয়ে দিতে বাধ্য হচ্ছে।

আইপিএল ভারতের পাশাপাশি অন্য দেশের ফ্র্যাঞ্চাইজি লিগেও আধিপত্য বিস্তার করছে। বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে দল কিনছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকরা। আগামী বছর প্রথমবার শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগের ছয়টি দলই কিনে নিয়েছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকরা।
ওয়েস্ট ইন্ডিজ এবং আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগেও বেশ কিছু দলের মালিকানা কিনেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকরা। বিশ্ব ক্রিকেটে আইপিএলের এই আধিপত্য বিস্তারকে সাংঘাতিক বলছেন অস্ট্রেলিয়ার সাবেক তারকা ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট।
অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলতে চান না সে দেশের তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। তিনি বিগ ব্যাশের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি লিগ খেলতে আগ্রহী। এমন খবর প্রকাশ হতেই আশঙ্কা প্রকাশ করেন গিলক্রিস্ট।
সম্প্রতি একটি রেডিও অনুষ্ঠানে অংশ নিয়ে গিলক্রিস্ট বলেন, ডেভিড ওয়ার্নারকে বিগ ব্যাশ লিগে খেলতে বাধ্য করা যাবে না। শুধু ওয়ার্নার নয়, আরও অনেক ক্রিকেটারই হয়তো চলে যাবে। কাউকেই আটকানো যাবে না। সারা বিশ্বে আইপিএলের আধিপত্যের কারণেই এমটি হচ্ছে। ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগেও তাদের একাধিক দল রয়েছে। এটা কিন্তু সাংঘাতিক হতে যাচ্ছে। কোন দেশের লিগে কে খেলবে সেটা যদি কেউ একা ঠিক করে তাহলে সেটা কি সাংঘাতিক ব্যাপার নয় কি?
অস্ট্রেলিয়ার তিনবারের বিশ্বকাপজয়ী দলের সদস্য গিলক্রিস্ট আরও বলেন, ডেভিড ওয়ার্নার যদি কোনো একদিন বলে, দুঃখিত অস্ট্রেলিয়ার ক্রিকেট, আমি ভারতীয় ফ্র্যাঞ্চাইজি দলের বন্দুক। ওরা যেখানে গুলি করতে বলবে, সেখানেই করব। এটা নিয়ে কোনও প্রশ্নও করা যাবে না। এটা তো ওর অধিকার। ওয়ার্নার সবকিছু করেছে যাতে বাজারে তার এই বিশাল মূল্য হয়। তরুণ ক্রিকেটাররাও যদি এভাবে ভাবতে থাকে তাহলে কিন্তু মুশকিল হবে।
গিলক্রিস্ট যে আশঙ্কা করেছেন তা যে সত্যি হতে পারে সেটার জ্বলন্ত উদাহরণ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। ক্রিস গেল, সুনিল নারিন, কায়রন পোলার্ড, ডোয়াইন ব্র্যাভো, আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটাররা দেশের হয়ে খেলতে চান না। তারা বিভিন্ন দেশে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত।

সূত্র: এসইএন রেডিও

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »