বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৬:০৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যবিপ্রবিতে নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

যবিপ্রবিতে নানা আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

গবেষণা পুকুরে পোনা অবমুক্তকরণ, শোভাযাত্রাসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (যবিপ্রবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন করা হয়েছে। এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য হচ্ছে ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ।’
সোমবার সকালে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স (এফএমবি) বিভাগ আয়োজিত নানা কর্মসূচির উদ্বোধন করেন।
যবিপ্রবির জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচি শুরু হয় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে। শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয়ের প্রধান সড়ক ধরে কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন রাস্তায় গিয়ে শেষ হয়। পরে গবেষণা পুকুরে বিভিন্ন জাতের পোনা অবমুক্তকরণ করা হয়। এ ছাড়া জনসচেনতা বৃদ্ধির জন্য এফএমবি বিভাগের উদ্যোগে ব্যানারও টাঙানো হয়। র‌্যালি-পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, এ বিশ^বিদ্যালয়ে মাছের পোনা উৎপাদন, বাজারজাতকরণ থেকে শুরু করে সকল পর্যায়ে শিক্ষার্থীদের হাতে-কলমে শিক্ষাদান করা হচ্ছে। ফলে শিক্ষার্থীরা এখন চাকরির পাশাপাশি নিজেকে একজন স্বাধীন ও সফল উদ্যোগতা তৈরির সুযোগ পাচ্ছেন। একজন সফল উদ্যোগতা দেশের বেকার সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখতে পারেন। একইসাথে দেশের আমিষের যে ঘাটতি, সেটাও পূরণ হবে। তিনি জাতীয় মৎস্য সপ্তাহের সাফল্য কামনা করেন।
ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সুব্রত মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ফিশারীজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মঞ্জুরুল হক, সহকারী অধ্যাপক প্রিয়াঙ্কা পাল, মো. হাবিবুর রহমান, পূজা বৈদ্য, সৈয়দা মাকসুদা ইয়াসমিন, মো. আল মামুন ফরিদ, অনুশ্রী বিশ্বাস, প্রভাষক ড. শারমিন সুরাইয়া, কানিজ ফাতেমা, শারমিন নাহার, টেকিনিক্যাল অফিসার আবু তালেব প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »