সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:২৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আপাতত নুপুর শর্মাকে গ্রেফতার করা যাবে না….ভারতের সুপ্রিম কোর্ট

আপাতত নুপুর শর্মাকে গ্রেফতার করা যাবে না….ভারতের সুপ্রিম কোর্ট

জয় বাংলা নিউজ ডেস্ক :

ইসলাম ধর্মের প্রবর্তক মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করা ভারতীয় বিজেপির বহিষ্কৃত নেত্রী নুপুর শর্মাকে আপাতত গ্রেপ্তার করা যাবে না বলে আদেশ দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। আজ সোমবার গ্রেফতার এড়াতে রক্ষাকবচ চেয়ে নুপুর শর্মার করা আবেদনের ওপর শুনানি ছিল। শুনানি শেষে এই সিদ্ধান্ত জানান আদালত। আইনজীবীর মাধ্যমে এই আবেদন করেছিলেন নুপুর। মঙ্গলবারের আদেশের মধ্য দিয়ে মূলত তাকে সাময়িক ভাবে গ্রেফতার থেকে রেহাই দিলেন দেশটির সর্বোচ্চ আদালত।

গত ১ জুলাই নুপুর শর্মাকে তিরস্কার করেছিলেন সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত নূপুর শর্মাকে বলেছিল, ‘দেশে যা যা ঘটছে তার জন্য একক ভাবে দায়ী’ তিনি। পাশাপাশি সুপ্রিম কোর্ট বলে, টিভিতে এসে সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত নূপুর শর্মার।টকশোতে তার বিতর্কিত মন্তব্যের জেরে ভারতে যে অশান্তি শুরু হয়েছে, সেজন্য নুপুরকে দায়ী করে তাকে ক্ষমা চাওয়ার আহ্বানও জানিয়েছিলেন আদালত।

প্রসঙ্গত, গত জুন মাসে ভারতের আলোচিত জ্ঞানবাপী মসজিদ নিয়ে ভারতের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে নূপুর শর্মা মহানবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ উঠে। বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা নবীন কুমার জিন্দালও। এরপরই শুরু হয় সমালোচনা আর বিক্ষোভ। চলছে সংঘর্ষও। বিভিন্ন রাজ্যে এরই মধ্যে নূপুরের বিরুদ্ধে মামলা হয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে ক্ষোভ পৌঁছেছে বিভিন্ন মুসলিম দেশে। কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিভিন্ন দেশ। এ ইস্যুতে পরিস্থিতি জটিল আকার ধারণ করায় বিজেপির পক্ষ থেকে নূপুর ও নবীনকে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।

এছাড়া মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করার জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ওই টকশো ভাইরাল হয়ে যাওয়ার পর তীব্র প্রতিক্রিয়া শুরু হয় ভারতসহ উপমহাদেশের দুই দেশ পাকিস্তান ও বাংলাদেশে। নুপুরকে সমর্থন করে সামাজিক যোগাযোগমাধ্যমে বক্তব্য দেওয়ার কারণে ইতোমধ্যে ভারতে একাধিক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে ইতোমধ্যে ভারতের দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ, কর্নাটক, উত্তর প্রদেশ, জম্মু ও কাশ্মির ও আসাম রাজ্যে মামলা করা হয়েছে নুপুর শর্মার বিরুদ্ধে।এসব মামলার ভিত্তিতে যেন তাকে গ্রেফতার না করা হয়, সেজন্যই সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন নুপুর শর্মা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »