সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
দুই মাস পর বেনাপোল দিয়ে পিঁয়াজ আমদানি শুরু

দুই মাস পর বেনাপোল দিয়ে পিঁয়াজ আমদানি শুরু

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

দুই মাস পরে আবারো বেনাপোল বন্দর দিয়ে ভারত হতে শুরু হয়েছে পিঁয়াজ আমদানি।
প্রতি মেট্রিক টন ১৫০ ইউএস ডলার মুল্যে ঢুকছে পিয়াজ। আমদানি মুল্যের উপর ১০ শতাংশ শুল্ককর পরিশোধ করে প্রতি কেজি পিঁয়াজের আমদানি খরচ পড়ছে ৩৪ টাকা।
আর বাজারে এ পিঁয়াজ বিক্রী হচ্ছে ৩৬ টাকায়। আমদানি স্বাভাবিক হলে আরো দাম কমবে বলছেন আমদানি কারকেরা।
এদিকে, আমদানির খবরে প্রথম দিনেই খুরচা বাজারে দেশি পিয়াজের দর কেজিতে ৫ টাকা কমে বিক্রী হচ্ছে ৪০ টাকায়। তবে গত বছরের তুলনায় এবছর আমদানি বন্ধে খুব একটা দাম বাড়েনি বাজারে। দেশে বন্যা পরিস্থিতিতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় সংকটের আশঙ্কা ও ঈদে যাতে উধ্বগতি না হয় এতে সরকার পিঁয়াজ আমদানির অনুমতি দেয়।
বেনাপোল বন্দরের উপপরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, দু মাস পরে আবারো পিঁয়াজ আমদানি শুরু হয়েছে। যাতে দ্রুত বন্দর থেকে খালাস নিতে পারে ২৪ ঘন্টা বন্দর খোলা থাকছে।
আমদানি কারক গাজী শামিম উদ্দীন জানান, সরকার ইমপোর্ট পারমিট দেওয়ায় পিঁয়াজ আমদানি শুরু হয়েছে। বেনাপোল বন্দর থেকে আমদানিকৃত পিঁয়াজ কেজি ৩৫ টাকায় বিক্রী করা হচ্ছে। আমদানি ও সরবরাহ বাড়লে আরো দাম দাম কমে আসবে।
সাধারণ পিঁয়াজ ক্রেতা জসিম জানান, গতকালকেও দেশি পেঁয়াজ কেজি ৪৫ টাকায় কিনেছি। আমদানি খবরে আজ কেজিতে ৫ টাকা কমে বিক্রী হচ্ছে ৪০ টাকায়। কিছুটা কম দামে পেয়ে উপকার হচ্ছে।
খুরচা পিঁয়াজ বিক্রেতা আলিম জানান, দেশি পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। আমদানি স্বাভাবিক হলে দাম আরো কমে যাবে। তবে ভারতীয় পিঁয়াজ আমদানিতে দেশি পিঁয়াজে তাদের লোকশানে পড়তে হয়েছে।

যশোর নুরপুর ডাকাতিয়া থেকে চোরাই রিকসা ভ্যান এবং কিছু মালামাল উদ্ধার
জয় বাংলা নিউজ প্রতিবেদক:
যশোর কোতয়ালি থানা পুলিশ সদর উপজেলার নুরপুর ডাকাতিয়া দক্ষিণপাড়া গ্রামের একটি বাড়ি থেকে চোরাই একটি রিকসা ও একটি ভ্যান এবং কিছু মালামাল উদ্ধার করেছে। তবে এই ঘটনায় অভিযুক্ত রবিউল গাজীকে (৩৫) আটক করতে পারেনি পুলিশ। তিনি ওই গ্রামের জামাল গাজী ওরফে কানা জামালের ছেলে। এই ঘটনায় কোতয়ালি থানায় একটি মামলা হয়েছে।
কোতয়ালি থানার এসআই আফম মানিরুজ্জামান জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ১০দিকে গোপন সূত্রে সংবাদ পেয়ে রবিউলের বাড়িতে অভিযান চালানো হয়। তবে অভিযানে সংবাদ আগেই টের পেয়ে সে পালিয়ে যায়। কিন্তু তার বাড়ির মধ্যে থেকে ব্যাটারি চালিত একটি নীল রং এর রিকসা ও একটি সবুজ রং এর ভ্যান এবং কিছু যন্ত্রপাতি উদ্ধার করা হয়। যার মূল্য ৮০ লাখ টাকা।
এসআই মনিরুজ্জামান আরো জানিয়েছেন, আসামি রবিউল একজন চিহ্নিত চোর। সে বিভিন্ন এলাকা থেকে চুরি করা রিকসা ভ্যান বাড়িতে নিয়ে তা পাল্টিয়ে ফেলে। এবং পরে তা বিক্রি করে। তার বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় একটি এবং কোতয়ালি থানায় আরো ৪টি মোট ৫টি চুরি মামলা আছে।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »