বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৬:১৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
বন্যার্তদের সহায়তায় অভ্যন্তরীণ ত্রাণ তহবিল যশোর বিএনপির 

বন্যার্তদের সহায়তায় অভ্যন্তরীণ ত্রাণ তহবিল যশোর বিএনপির 

স্টাফ রিপোর্টার : শতাব্দীর স্মরণকালের ভয়াবহ বন্যায় যখন সিলেট,সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার মানুষ বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য রাস্তায় নেমেছে যশোর জলা বিএনপি। রীতিমত ত্রান কমিটি গঠনের মাধ্যমে তারা এই বানভাসি মানুষের জন্য অর্থ সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।
আজ মঙ্গলবার প্রেসক্লাব যশোর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দলটি পক্ষ থেকে বানভাসি মানুষের জন্য তাদের কার্যক্রম তুলে ধরা হয়। এসময় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন,শতাব্দীর ভয়াবহ বন্যায় সিলেট, রংপুরসহ ময়মনসিং জেলা বৃহৎ একটি অংশ প্লাবিত হয়েছে। জনগণের দল হিসেবে সেই বন্যা দূর্গত মানষের কষ্ট লাঘবের জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি বর্ন্যাতদের পাশে দাঁড়িয়েছে। সেই নির্দেশনায় সাড়া দিয়ে যশোর জেলা বিএনপি এই কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. মোঃ ইসহককে আহ্বায়ক এবং আরেক সদস্য মারুফুল ইসলামকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। যেখানে তৃণমূলের কর্মী থেকে শুরু করে সর্বোচ্চ নেতা পর্যন্ত একটি নির্দিষ্ট অর্থ ধার্য্য করা হয়েছে। এর বাইরে সমার্থ্য অনুযায়ী তারা সাহ্যয্যের হাত বাড়িয়ে দেবেন। এই কার্যক্রমে দলের সকল নেতা কর্মী সম্পৃক্ত হবেন। আগামী ৩০ তারিখের মধ্যে দলের নেতা কর্মীরা তাদের ধার্য্যকৃত পরিশোধ করবেন। এরপর সেটি দলের কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে দলের বাইরে আমরা বিত্তবানশালী কিংবা দানশীল ব্যাক্তিদের কাছেও সাহয্যের কথা জানাবো। এরপাশাপাশি রাস্তা মোড়ে মোড়ে দানবক্সের মাধ্যমে বানভাসিদের জন্য অর্থ সরবরাহ করা হবে। সাহায্য সংগ্রহ থেকে শুরু করে সেটি প্রেরণ পর্যন্ত অত্যান্ত স্বচ্ছতা জবাবদিহিতার সাথে সম্পন্ন করা হবে। তিনি বলেন ইতিপূর্বে যশোর জেলা যুবদল,ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা অর্থ সংগ্রহ করে কেন্দ্রে পাঠিয়েছেন। বর্তমান এই চলমান কার্যক্রমে দলের সকল অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেবেন। তিনি বলেন, দেশের প্রতিটি সংকটে জননগণের দল হিসেবে বিএনপি সর্বপ্রথমে জনগণের পাশে দাঁড়িয়েছে। বন্যা দূর্গত মানুষের দুঃখ দুর্দশা যতদিন লাঘব না হবে ততদিন পাশে থাকবো ইনশাল্লাহ। জেলা বিএনপির এই মানবিক কার্যক্রমকে স্বাগত জানিয়ে যশোরে কর্মরত সংবাদ কর্মীরাও সাহায্যের হাত বাড়িয়ে দেন।
এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির ত্রান কমিটির আহ্বায়ক অ্যাড. মোঃ ইসহক ও সদস্য সচিব মারুফুল ইসলাম। উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. জাফর সাদিক, আব্দুস সালাম আজাদ,একে শরফুদ্দৌলা ছোটলু, সদর উপজেলা বিএনপির সভাপতি মোঃ নূর-উন-নবী, সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, নগর বিএনপির সভপাতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারন সম্পাদক এহসানুল হক সেতু প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে দান বক্স নিয়ে অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে জেলা বিএনপি নেতৃবৃন্দ অর্থ সংগ্রহের জন্য বের হন। শহরের মুুজিব সড়ক ও এমএম আলী সড়কে তারা এই কার্যক্রম চালান। এসময় পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীরা এই কার্যক্রমকে স্বাগত জানিয়ে তাদের সাহয্যের হাত বাড়িয়ে দেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »