সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০১:০৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আগামীকাল থেকে বেনাপোল বন্দরে কর্মবিরতির আলটিমেটাম

আগামীকাল থেকে বেনাপোল বন্দরে কর্মবিরতির আলটিমেটাম

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

বিভিন্ন দাবিতে ফেডারেশন অব বাংলাদেশ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিংএজেন্ট অ্যাসোসিয়েশন দু’দিনের পূর্ণদিবস কর্মবিরতি ডাক দিয়েছেন।
এর আগে একই দাবিতে গত ৭জুন ফেডারেশনের ডাকে বেনাপোল বন্দরে একদিনের কর্মবিরতি পালিত হয়।
এতে মঙ্গলবার ও বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেনাপোল বন্দরসহ দেশের ১১টি শুল্ক স্টেশনে পণ্য খালাস কার্যক্রম বন্ধ থাকবে বলে জানান ফেডারেশন অব বাংলাদেশ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামছুর রহমান। বেনাপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা বলেন, ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার ও বুধবার দুইদিন বেনাপোল বন্দর ও শুল্কভবনের কাজকর্ম বন্ধ রাখা হবে।তবে দাবি দাওয়া পূরণ হলে কেন্দ্র সিদ্ধান্ত পরিবর্তনও করতে পারে।
তিনি বলেন,জাতীয় রাজস্ব বোর্ডের লাইসেন্সিং বিধিমালা-২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন।
লাইসেন্সিং বিধিমালা ২০২০ সংশোধনের দাবি একাধিকবার জানিয়ে আসলেও সংশিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি আমলে না নেওয়ায় বাধ্য এ বাণিজ্যিক সংগঠনটি কর্মবিরতির ডাক দিয়েছে।
অন্যান্য দাবী সম্পর্কে জানতে চাইলে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বলেন,কোন সিএন্ডএফ এজেন্টের মালিক মারা গেলে তার স্ত্রী বা সন্তানদের নামে সেই লাইসেন্স হস্থান্তর করতে হবে।
(২) আমদানিকারকের কাছে ডিমান্ডের বকেয়া টাকা পাওনা হলে সিএন্ডএফ এজেন্টের এআইএন (AIN) লক করা হয় কিন্তু আমদানিকারকের বিন (BIN) নম্বর লক করা হয়না। সিএন্ডএফ এজেন্টের এআইএন লক করা বন্ধ করতে হবে।
(৩) সিএন্ডএফ এজেন্ট এর স্ত্রী বা সন্তানরা বিএ পাশ হলেও তাকে জাতীয় রাজস্ব বোর্ডের লাইসেন্সিং বিধিমালা অনুযায়ী পরীক্ষায় পাশ করতে হবে।এটা বন্ধ করতে হবে।
(৪) পন্যের এইচএসকোড পরিবর্তনের নামে ২০০% জরিমানা বন্ধ করতে হবে । কারন এলসি (ঋণপত্র)করার সময় ব্যাংক এইচএসকোড নির্ধারন করে এলসি করেন।
(৫) কথায় কথায় লাইসেন্স বাতিল বন্ধ করতে হবে।
(৬) নানা মুখি হয়রানি বন্ধসহ দিনের দিন পন্য খালাশ করতে হবে।
এবিষয়ে ফেডারেশন অব বাংলাদেশ ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামছুর রহমান জানান,২০২০ লাইসেন্সিং বিধিমালা সংশোধনের জন্য কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধ জানালেও তারা আমলে নেয়নি।অবশেষে অ্যাসোসিয়েশনের সবার মতামত নিয়ে যৌক্তিক দাবি আদায়ে এই কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে।
একই দাবিতে গত ৭জুন ফেডারেশনের ডাকে বেনাপোল বন্দরে একদিনের কর্মবিরতি পালিত হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »