বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৫:১০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
মিচেলের ইতিহাস করলেন টানা তৃতীয় সেঞ্চুরি

মিচেলের ইতিহাস করলেন টানা তৃতীয় সেঞ্চুরি

জয় বাংলা নিউজ ডেস্ক :

, ট্রেন্ট ব্রিজ, হেডিংলি- ভেন্যু বদল হলেও ড্যারিল মিচেলের ব্যাটে রানের প্রবাহ থামেনি। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিউ জিল্যান্ডের এই ব্যাটসম্যান করলেন টানা তৃতীয় সেঞ্চুরি। এতে ওলট-পালট হলো রেকর্ড বইয়ের পাতা।

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শুক্রবার ৯৫ থেকে ইংলিশ স্পিনার জ্যাক লিচকে লং-অফ দিয়ে ছক্কায় উড়িয়ে তিন অঙ্ক স্পর্শ করেন মিচেল। অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হন ২২৮ বলে ১০৯ রান করে।

টেস্ট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে দেশের বাইরে তিন ম্যাচের সিরিজে প্রতিটি টেস্টে সেঞ্চুরির কীর্তি গড়লেন তিনি।তিন ম্যাচের সিরিজের প্রতিটিতে সেঞ্চুরি আছে আরও ৬ জনের। তবে সেগুলো সবই স্বাগতিক দেশের ব্যাটসম্যানদের।

এই কীর্তি প্রথম গড়েন ইংল্যান্ডের কেন বেরিংটন, ১৯৬৭ সালে পাকিস্তানের বিপক্ষে। পরের জন্য পাকিস্তানের একজন, ১৯৯০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন শোয়েব মোহাম্মদ। ২০০২ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এটি করে দেখান অস্ট্রেলিয়ার ম্যাথু হেইডেন।

এছাড়া ২০০৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ, ২০১৩ সালে ক্যারিবিয়ানদের বিপক্ষেই নিউ জিল্যান্ডের রস টেইলর ও ২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের বিরাট কোহলি সিরিজের তিন টেস্টেই করেন সেঞ্চুরি।

টানা তিন টেস্টে সেঞ্চুরি করা নিউ জিল্যান্ডের পঞ্চম ব্যাটসম্যান মিচেল। আগের চার জন হলেন মার্ক বার্জেস (১৯৬৯-৭২), রস টেইলর (২০১৩), টম ল্যাথাম (২০১৮-১৯) ও কেন উইলিয়ামসন (২০২০-২১)।

৩১ বছর বয়সী মিচেল ভেঙে দিয়েছেন ৭৩ বছরের পুরনো এক রেকর্ডও। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিউ জিল্যান্ডের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান এখন তার।

চলমান সিরিজে ৫ ইনিংসে এখন পর্যন্ত মিচেলের রান ৪৮২। ১৯৪৯ সালে ইংল্যান্ড সফরে ৪ টেস্টে ৬ ইনিংসে ৪৬২ রান করে এতদিন রেকর্ডটি ছিল মার্টিন ডনেলির।

বাঁহাতি ব্যাটসম্যান ডনেলি নিউ জিল্যান্ডের হয়ে টেস্ট খেলেছেন কেবল ৭টি, সবগুলোই ইংল্যান্ডের মাটিতে। ১৯৩৭ সালে অভিষেক সিরিজে তিন ম্যাচে খুব একটা ভালো করতে পারেননি তিনি। ১২ বছর পর পরের সিরিজে লর্ডসে দ্বিতীয় টেস্টে তিনি করেন ডাবল সেঞ্চুরি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »