শনিবার, ২৫ Jun ২০২২, ০২:০০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
এইতো জীবন বিশিষ্ট শিল্পপতি মরহুম এম এ হান্নানের মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নেত্রকোনার কেন্দুয়ায় বানভাসী মানুষের পাশে এম পি অসীম কুমার উকিল শালিখা থেকে অস্ত্রসহ মেম্বার আটক যশোর র‌্যাবের হাতে ঝিকরগাছা কায়েমকোলা বাজারের দুইটি দোকান থেকে প্রায় ৯ লাখ টাকা চুরির ঘটনায় তিনজন আটক উন্নয়নের ব্যাপারে শেখ হাসিনা কারো সাথে আপোষ করেন না…যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ পদ্মা সেতু যোগাযোগ ব্যবস্থায় সূতিকাগার….. প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুতে ৬০ কিলোমিটারের বেশি গতিতে চালানো যাবে না গাড়ি মিচেলের ইতিহাস করলেন টানা তৃতীয় সেঞ্চুরি বন্যাকবলিত এলাকায় বঙ্গবন্ধু স্যাটেলাইট সংযোগ স্থাপন
মুসলিম এইড ইন্সটিটিউট অব টেকনোলজি যশোর ক্যাম্পাসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান

মুসলিম এইড ইন্সটিটিউট অব টেকনোলজি যশোর ক্যাম্পাসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি :

 

মুসলিম এইড ইন্সটিটিউট অব টেকনোলজি যশোর ক্যাম্পাসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মান্যবর চেয়ারম্যান প্রফেসর ডঃ আহসান হাবীব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক গ্রামের কাগজের প্রকাশক ও সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক ও আফিল গ্রুপের পরিচালক মাহাবুব আলম লাভলু এবং ৪নং নওয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির তুহিন। মুসলিম এইড পলিটেকনিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শংকরপুর হাইস্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বুলবুল, ইসলামীয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, পাঁচবাড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, ইঞ্জিনিয়ার আসিফ উল্লাহ চৌধুরী প্রমুখ বক্তৃতা করেন। এছাড়া নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে একাধিক শিক্ষার্থী তাদের অনুভুতি ব্যক্ত করে বক্তৃতা করেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মুসলিম এইড পলিটেকনিক কলেজরে সিনিয়র শিক্ষক সাংবাদিক নূর ইসলাম।
অনুষ্ঠানের প্রধান অতিথি যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডঃ আহসান হাবীব উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যে মানুষের স্বপ্ন যত বড় সেই মানুষটি ততো বড়। তবে ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখলে তা স্বপ্ন হবে না। স্বপ্ন তাই যা তোমাকে ঘুমাতে দেবে না। মনে রাখতে হবে জীবনে পরিশ্রম ছাড়া কেউ প্রতিষ্ঠিত হতে পারেনি। বর্তমান সরকার এই যুব সমাজকে কাজে লাগাতে কারিগরি শিক্ষার প্রতি যে ভাবে গুরুত্ব দিচ্ছে তাতে করে ’৪১ সালে উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠিত করা এখন আর স্বপ্ন নয়, বাস্তব। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরী করে আমাদের প্রধানমন্ত্রী যেমন বিশ্ব দরবারে বাংলাদেশকে নতুর মাত্রায় প্রতিষ্ঠিত করেছেন তোমরাও নিজেদের কর্ম দক্ষতায় কাজে লাগিয়ে উন্নত বাংলাদেশ বিনির্মানে ভুমিকা পালন করবে এটাই আমার বিশ্বাস। আর এর জন্য দক্ষতা বৃদ্ধি মুলক কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। মুসলিম এইড পলিটেকনিক কলেজ সরকারের সেই লক্ষ অর্জনে সহায়ক শক্তি হিসেবে কাজ করছে।
বিশেষ অতিথির বক্তৃতায় মবিনুল ইসলাম মবিন বলেন, দেশের জন সংখ্যাকে জন সম্পদে পরিণত করতে হবে। দেশের অর্থনৈতিক উন্নয়নে দক্ষ জনবলের কোন বিকল্প নেই। আর এই দক্ষতা অর্জনে কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। পুথিগত বিদ্যায় বিদ্যান হয়ে দেশে বেকারের সংখ্যা বৃদ্ধির প্রয়োজন নেই।
বিশেষ অতিথির বক্তৃতায় মাহাবুব আলম লাভলু বলেন,মুসলিম এইড পলিটেকনিক কলেজ শুরু থেকে বেকার যুব সমাজকে বিভিন্ন ট্রেড ভিত্তিক প্রশিক্ষন প্রদানের মাধ্যমে দক্ষ জনসম্পদ তৈরীতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটি কখনো শিক্ষাকে বানিজ্যিক ভাবে বিবেচনা করে না। মানবিক মুল্যবোধকে কাজে লাগিয়ে মুসলিম এইড কর্তৃপক্ষ শিক্ষিত অর্ধশিক্ষিত বেকার যুব সমাজকে দক্ষ কর্মী হিসেবে গড়ে তোলার মাধ্যমে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে সহায়ক শক্তি হিসেবে কাজ করছে।
বিশেষ অতিথির বক্তৃতায় নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির তুহিন বলেন, বেকারত্ব দূর করতে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। বিশেষ করে এসএসসি পরীক্ষায় পাশ করে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং লাইনে পড়াশোনা করে নিজেকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে পারলে দেশ উন্নত হবে।
বক্তারা সকলেই মুসলিম এইড পলিটেকনিক কলেজের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে ২০২০ ২০২১ সালের বিভিন্ন বোর্ড পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফর অর্জনকারী ৯০ জন শিক্ষার্থীকে ৩ হাজার টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া প্রতিষ্ঠানের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদেও মাঝে প্রধান অতিথিসহ অন্যান্য বিশেষ অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন। এছাড়া নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং ২০২২ সালে ৮ম পর্ব সম্পন্নকারী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করে বিদায় সম্বর্ধনা প্রদান করা হয়। সব শেষে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »