মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
সেভেরোদোনেৎস্কের রাস্তায় রাস্তায় কঠোর যুদ্ধ

সেভেরোদোনেৎস্কের রাস্তায় রাস্তায় কঠোর যুদ্ধ

জয় বাংলা নিউজ ডেস্ক :

ইউক্রেনের লুহানেস্ক প্রদেশের সেভেরোদোনেৎস্কের রাস্তায় রাস্তায় কঠোর যুদ্ধ হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়।
নিজেদের নিয়মিত আপডেটে যুক্তরাজ্যের গোয়েন্দারা বলেছেন, ১০ জুন সেভেরোদোনেৎস্কে থাকা রাশিয়ার সেনারা শহরটির দক্ষিণ দিকে আগায়নি। রাস্তায় রাস্তায় কঠোর যুদ্ধ হচ্ছে। এর ফলে দুই পক্ষই খুব সম্ভবত ব্যাপক ক্ষয়ক্ষতির স্বীকার হচ্ছে।

যুক্তরাজ্যের পক্ষ থেকে আরও বলা হয়েছে, রাশিয়া বর্তমানে পুরনো সোভিয়েত যুগের মিসাইল বা রকেট ব্যবহার করছে। যেগুলো নিশানায় নির্ভুল আঘাত হানতে সক্ষম না। এরফলে বেসামরিক ও সাধারণ মানুষের ক্ষয়ক্ষতির সম্ভাবনা বেড়ে গেছে।

এ ব্যাপারে ব্রিটিশ গোয়েন্দারা বলেছেন, এপ্রিল থেকে থেকে রাশিয়ার বোম্বারগুলো ১৯৬০ সালের কেএইচ-২২ রকেট এবং জাহাজ বিধ্বংসী মিসাইল স্থলে ছুড়েছে।

এই ৫.৫ টনের মিসাইলগুলো নিউক্লিয়ার ওয়ারহেড ব্যবহার করে মূলত বিমানবাহী জাহাজ ধ্বংস করার জন্য তৈরি করা হয়েছে।

যখন সাধারণ ওয়ারহেড দিয়ে স্থলে এ মিসাইল ছোড়া হচ্ছে তখন এগুলো ভুল জায়গায় পড়তে পারে, এটি বেসামরিক মানুষদের ক্ষতির কারণ হতে পারে।

যুক্তরাজ্যের দাবি, রাশিয়া এসব অস্ত্র ব্যবহার করছে কারণ তাদের আধুনিক অস্ত্র কমে এসেছে। অন্যদিকে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রাশিয়াকে তার গুরুত্বপূর্ণ বিমানগুলো দিয়ে আক্রমণ করতে বাধা দিচ্ছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »