সোমবার, ২৭ Jun ২০২২, ০২:২৮ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ঈদের আগে এক কোটি পরিবার পাবে টিসিবি পণ্য…. বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

ঈদের আগে এক কোটি পরিবার পাবে টিসিবি পণ্য…. বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

বাংলাদেশ সরবারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে চলতি মাসে সারা দেশে কার্ডধারী এক কোটি পরিবার পাবে টিসিবি পণ্য। প্রত্যেক পরিবার দুই লিটার সয়াবিন তেল, এক কেজি চিনি ও দুই কেজি মসুর ডাল সাশ্রয়ী মূল্যে কিনতে পারবেন। এতে নিম্ন আয়ের মানুষ উপকৃত হবে।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে এ সংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেন মোকাব্বির খান এমপি।

বাণিজ্যমন্ত্রী আরও জানান, বাজার নিয়ন্ত্রণের লক্ষ্যে প্রতিমাসে টিসিবি থেকে সাশ্রয়ী মূল্যে পেঁয়াজসহ অন্যান্য পণ্য কার্ডধারী এক কোটি পরিবারের মাঝে বিক্রি করা হবে।

এক প্রশ্নের জবাবে টিপু মুনশি জানান, দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ জেলা ও উপজেলা পর্যায়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করছে। এই অধিদপ্তর প্রতিমাসে সারা দেশে ৩০০-এর অধিক বাজারে অভিযান চালিয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখাসহ ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণ করার লক্ষ্যে ৪২টি বাজার মনিটরিং টিম গঠন করা হয়েছে। প্রতিদিন চারটি করে সপ্তাহে ২৮টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণ করছে।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়লে পণ্যের বাজার নিয়ন্ত্রণ করতে টিসিবি ঢাকা মহানগরীসহ সারা দেশে তিন হাজার ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে ট্রাক সেলের মাধ্যমে খোলা বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে। বর্তমানেও ট্রাক সেলের মাধ্যমে সুলভ মূল্যে তেল, ডাল, চিনি ও পেঁয়াজসহ অন্যান্য পণ্য বিক্রি চলছে।

মন্ত্রী বলেন, ভোক্তা পর্যায়ে দ্রব্যমূল্যের অস্বাভাবিক পার্থক্য নিয়ন্ত্রণের লক্ষ্যে পাইকারি এবং খুচরা বাজারে পাকা রশিদের মাধ্যমে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে। বিষয়টি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কঠোরভাবে মনিটরিং করছে। এই বিষয়ে কোনো অনিয়ম পেলে প্রয়োজনীয় আইননুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »