সোমবার, ২৭ Jun ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
অধিনায়ক মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন

অধিনায়ক মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন

জয় বাংলা নিউজ ডেস্ক :

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ভারতের নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। আজ বুধবার টুইটার এক পোস্ট দিয়ে অবসরের ঘোষণা দেন তিনি।

অবসরের লম্বা বিবৃতির পোস্ট দিয়ে মিতালি ক্যাপশনে লিখেছেন, কয়েক বছর ধরে আপনাদের ভালোবাসা ও সমর্থন পেয়েছি, সবাইকে ধন্যবাদ। আপনাদের আশীর্বাদ ও সমর্থন নিয়ে আমার দ্বিতীয় ইনিংস শুরু করতে চাই।

মিতালি লিখেছেন, আজ সেই দিন, যেদিন আমি আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম থেকে অবসর নিলাম। ভারতের নীল জার্সি পরার এই পথ আমি বেছে নিয়েছিলাম ছোট্ট মেয়ে থাকতেই, নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পারা সর্বোচ্চ সম্মানের। এই পথচলা ছিল অনেক উত্থান-পতনের। প্রত্যেকটি ঘটনা আমাকে শিখিয়েছে একেবারে ভিন্ন কিছু এবং গত ২৩ বছর ছিল আমার জীবনের সবচেয়ে পরিপূর্ণ, চ্যালেঞ্জিং ও উপভোগ্য বছর। অন্য সব সফরের মতো, এটারও শেষ আছে। আজ সেই দিন, আমি আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম থেকে অবসর নিলাম।

১৯৯৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন মিতালি। তিন বছর পর ২০০২ সালে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে খেলেন প্রথম টেস্ট। লাল বলে ক্রিকেটে অভিষেকের বছরই একই দলের বিপক্ষে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকান ১৯ বছর ২৫৪ দিন বয়সী মিতালি। এই দলের বিপক্ষেই ২০০৬ সালে খেলেন প্রথম টি২০।

১২ টেস্ট, ২৩২ ওয়ানডে ও ৮৯ টি২০ খেলে তার সব মিলিয়ে আটটি সেঞ্চুরি ও ৬৮টি হাফ সেঞ্চুরি। টেস্টে একমাত্র সেঞ্চুরিকে নিয়ে গেছেন ডাবলে (২১৪ রান)। টেস্টে সব মিলিয়ে ৬৯৯ রান। ওয়ানডেতে সাত হাজার ৮০৫ রান ও টি২০তে দুই হাজার ৩৬৪ রানের মালিক তিনি। ভারতকে ১৫৫ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে ৩৯ বছর বয়সী মিতালি গড়েছেন বিশ্ব রেকর্ড।

মিতালির সবশেষ আন্তর্জাতিক ম্যাচ গত মার্চে ওয়ানডে বিশ্বকাপে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৮ রান করেছিলেন তিনি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »