মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:৫২ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পেনাল্টিতে করা নেইমারের গোলে জাপানকে হারিয়েছে ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পেনাল্টিতে করা নেইমারের গোলে জাপানকে হারিয়েছে ব্রাজিল

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

জাপান নিজেদের মাঠে ব্রাজিলের আক্রমণ ঠেকানোর প্রাণপণ চেষ্টা করে। তবে নিজেদের চেষ্টায় প্রায় সফল হচ্ছিল স্বাগতিকরা। শেষ পর্যন্ত পেনাল্টির মাধ্যমে ভাগ্যে বদলে যায় প্রেক্ষাপট। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পেনাল্টিতে করা নেইমারের গোলে জাপানকে হারিয়েছে ব্রাজিল।

আজ সোমবার প্রীতি ম্যাচে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। কিন্তু এবার জাপানের বিপক্ষে বেশ পরীক্ষা দিয়েই জিততে হলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে।

কিন্তু বিশ্বকাপ প্রস্তুতির ম্যাচটির প্রথমার্ধে কোনো গোলের দেখাই পেল না ব্রাজিল। তবে পুরো ম্যাচেই বেশ আক্রমণাত্মক ফুটবল খেলেছে ব্রাজিল। কিন্তু কিছুতেই ভাঙতে পারছিল না জাপানের রক্ষণ।

এদিন ম্যাচের ৫৩ ভাগ সময় বল দখলে রেখেছিল ব্রাজিল। এর মধ্যে মোট ২১বার প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে তারা। এর মধ্যে ৫টি ছিল অনটার্গেটে যাওয়ার মতো শট। কিন্তু একটিতেও জাপানের জালের দেখা পায়নি ল্যাটিন আমেরিকার দলটি।

বিপরীতে ৪৭ভাগ সময় বল দখলে রেখে সাতবার ব্রাজিলের ডি বক্সে আক্রমণ করে জাপান। কিন্তু একটিও অনটার্গেটে ফেলতে পারেনি তারা।

জাপান আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই স্বাগতিকদের চাপে রাখে ব্রাজিল। দ্বিতীয় মিনিটেই অবশ্য সুযোগ এসেছিল লিড পাওয়ার। তবে রাফিনহার নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। এরপর ১৮ মিনিটে আরেকবার সহজ সুযোগ আসে। সেটিতেও ফল আসেনি ব্রাজিলের পক্ষে। প্রথমার্ধে একে একে ১০বার আক্রমণেও জালের দেখা পায়নি তিতের দল।

অবশেষে দ্বিতীয়ার্ধে স্বস্তি ফিরে ব্রাজিল শিবিরে। ৭৫ মিনিটে নেইমারের নেওয়া শট রুখে দেন জাপানের গোলকিপার সুইচি গোন্ডা। ফিরতি বল পোস্টে মারেন রিচার্লিসন। নেইমার তখন বক্সে ছিলেন। ওই মুহূর্তে জাপানের ডিফেন্ডার এন্ডো অবৈধভাবে নেইমারকে ফেলে দেন। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তাতে সুযোগ হাতছাড়া করেননি নেইমার।

এ নিয়ে ৭৪ গোল করলেন নেইমার। আর মাত্র চার গোল করলেই দেশটির হয়ে সর্বোচ্চ গোল করার রেকর্ড নিজের করে নেবেন পিএসজি তারকা। ব্রাজিলের জার্সিতে এই মুহূর্তে নেইমারের চেয়ে বেশি গোল করার রেকর্ড আছে কেবল কিংবদন্তি পেলের (৭৭)।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »