মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যশোরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন শুরু

যশোরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন শুরু

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

যশোর বাঘারপাড়া উপজেলায় বাঁকড়িতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) দুই দিনব্যাপী কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাঁকড়ি গ্রামে অবস্থিত বাঁকড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সভাকক্ষে এ সম্মেলন শুরু হয়।
আজ বিকেল তিনটায় বাঁকড়ি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে তেভাগা আন্দোলনের নেতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড অমল সেনের সমাধির পাদদেশে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সাংগঠনিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) ভারপ্রাপ্ত সভাপতি কমরেড তুষার কান্তি দাস ও দলীয় পতাকা উত্তোলন করেন সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ। এরপর কমরেড অমল সেনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। সেখানে জাতীয় সঙ্গীত ও আন্তর্জাতিক সঙ্গীত পরিবেশন এবং এক মিনিট নিরবতা পালন ও শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ। তিনি বলেন, দেশের জনগণ ভয়াবহ বিপর্যয়ের মধ্যে দিনাতিপাত করছে। চাল-ডাল-তেল-নুন, গ্যাস, জ্বালানি সহ দ্রব্যমূল্যের বৃদ্ধির কষাঘাতে মানুষ জর্জরিত। দুর্নীতিবাজ সিন্ডিকেট ও সরকার এখন একাকার। তিনি এ পরিস্থিতিতে ভয়াবহ খাদ্য সংকট মোকাবেলায় রাশিয়া থেকে কম দামে জ্বালানি তেল ও গম আমদানি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানায়।
তিনি বলেন, ব্যর্থ গণবিরোধী এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সেকারণে সরকারের পদত্যাগ ও তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নির্বাচন কমিশনের সংস্কার ও নির্বাচনে অংশগ্রহণকারী দলের প্রাপ্ত ভোটের আনুপাতিক হারে সংসদ সদস্য নির্বাচন করতে হবে।
তিনি ফ্যাসিবাদী এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন ও রাষ্ট্র সমাজব্যবস্থার আমূল পরিবর্তনের লক্ষ্যে কমিউনিস্ট বামগণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ঘোষণা করেন।
তিনি বলেন, এই সম্মেলন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) ও বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ এক পার্টিতে ঐক্যবদ্ধ হওয়ার ঘোষণা কর্মসূচি চুড়ান্ত করবে।
আজ বিকেল পাঁচটায় সাংগঠনিক সম্মেলণের প্রথম অধিবেশন শুরু হয় এবং তা রাত নয়টা পর্যন্ত চলবে। আগামীকাল সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে। বিকাল চারটায় সমাপ্তি অধিবেশন অনুষ্ঠিত হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »