মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ১২:৪৪ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যুক্তরাষ্ট্রে হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪

যুক্তরাষ্ট্রে হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪

 

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের টিউলসা শহরের একটি হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। সন্দেহভাজন ওই হামলাকারীও নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, স্থানীয় সময় বুধবার (১ জুন) টিউলসার সেন্ট ফ্রান্সিস হাসপাতালে একটি রাইফেল নিয়ে হামলা চালায় সন্দেহভাজন ওই ব্যক্তি। স্থানীয় সময় বিকাল ৪টা ৫২ মিনিটে পুলিশ এ হামলার ঘটনার বিষয়টি জানতে পারে এবং তারা ৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছায়।

সংবাদ সম্মেলনে ডেপুটি পুলিশ প্রধান জোনাথন ব্রুকস জানান, হামলায় আমাদের চারজন বেসামরিক লোক মারা গেছে, এবং একজন বন্দুকধারীও নিহত হয়েছে। হামলাকারীর পরিচয় এখনো শনাক্ত হয়নি বলেও জানান তিনি।

ওই ব্যক্তির নিজের গুলিতে আত্মহত্যা করেন বলে ধারণা করছে পুলিশ। তবে কি কারণে ওই ব্যক্তি এ হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট হতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। টিউলসা পুলিশের ফেসবুক পেজে বলা হয়েছে, ঘটনাস্থলে পুলিশ এখনও তল্লাশি চালাচ্ছে।

এদিকে, হোয়াইট হাউজের কর্মকর্তারা এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে টিউলসার হামলার বিষয়টি অবহিত করা হয়েছে। এর আগে প্রেসিডেন্ট বাইডেন সম্প্রতি টেক্সাসের একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যার ঘটনার পর আমেরিকানদের বন্দুক সহিংসতা প্রতিরোধে কণ্ঠস্বর জোরালো করার আহ্বান জানান।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৪ মে) মেক্সিকো সীমান্তবর্তী উভালদে এলাকার একটি এলিমেন্টারি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন। যুক্তরাষ্ট্রে গত ১০ বছরের মধ্যে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলার ঘটনা বলে জানা যায়।

প্রায়ই দেশটির কোনো না কোনো অঙ্গরাজ্যে নৃশংস বন্দুক হামলার ঘটনা ঘটছে। যা থেকে রেহাই পাচ্ছে না শিশুরাও। ২০২১ সালে যুক্তরাষ্ট্রে ৬১টি বন্দুক হামলার ঘটনা ঘটে। যা আগের বছর অর্থাৎ ২০২০ সালের তুলনায় ৫২ শতাংশ বেশি। দেশটির ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) জানায়, গত বছর ৩০টি অঙ্গরাজ্যে হামলার ঘটনা ঘটে। যাতে প্রাণ হারান ১০৩ জন ও আহত হন ১৪০ জন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »