মঙ্গলবার, ২৮ Jun ২০২২, ০৭:০৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আজ প্রতিক্ষণের ১৩ তম শুভ জন্মদিন

আজ প্রতিক্ষণের ১৩ তম শুভ জন্মদিন

ইবি প্রতিনিধি:

“মুমূর্ষুদের বাঁচাতে প্রাণ,আসুন করি রক্তদান” এই স্লোগানকে সামনে রেখে আজ ১লা জুন ২০০৯ সালে ঢাকার সবুজবাগ এলাকা থেকে প্রতিষ্ঠা লাভ করেছিল অরাজনৈতিক, অলাভজনক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশ।

আজ এ সংগঠনের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশ ও মানুষের কথা চিন্তা করে কেক কাটার পরিবর্তে প্রত্যেক সদস্যকে একটি করে গাছ লাগানোর আহবান জানিয়েছেন সংগঠনের স্বপ্নদ্রষ্টা, যুবদের আইকন,তারুণ্যে অগ্রদূত প্রতিক্ষণ ব্লাড রিজার্ভেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বর্তমান কমিটির চেয়ারম্যান রক্তযোদ্ধা আল সাজিদুল ইসলাম দুলাল।
আজ ১লা জুন সকাল ১০ টায় ভিডিও কনফারেন্সে বৃক্ষ রোপন করার মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

জানা যায়,এ সংগঠনের বর্তমান চেয়ারম্যান অনেক মানুষ রক্তের অভাবে মারা যাওয়া,রক্তের হাহাকার,রক্ত যোগাড় করতে বিভিন্ন ধরণের বিড়ম্বনাসহ মানুষ হিসেবে মানবতার জয়ের জন্য এ সংগঠনটি গঠন করেন।
পরবর্তীতে তিনি যুবদের সুসংগঠিত এবং যুবকদের বেকরত্ব দূর করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।তার মধ্যে অনলাইন ফ্রি বিভিন্ন কোর্স চালু,নেতৃত্বের গুণাবলি অর্জন করার পন্থা অন্যতম।

এ সংগঠনের কার্যক্রমের মধ্যে স্বেচ্ছায় রক্তদান,বৃক্ষরোপন,ফ্রি আইটি(IT)প্রশিক্ষণ,যুবদের নেতৃত্ব গঠনের উপায়,বিভিন্ন জাতীয় কর্মসূচি পালনসহ বিভিন্ন অরাজনৈতিক ও সামাজিক উন্নয়ণমূলক কাজ করে থাকে।
এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাব্বির তরফদার বলেন,মানুষ মানুষের জন্য কাজ করবে এটা তার মানবিক দায়িত্ব।মানুষের শরীরে রক্ত তিন মাস অন্তর অন্তর নষ্ট হয়।তাই নষ্ট হওয়ার আগে অন্য মানুষের প্রাণ বাঁচানো এটা মহৎ কাজ বলে আমি মনে করি।
এ সংগঠনের মহাসচিব মোঃ সাব্বির তরফদার বলেন,বাংলাদেশের যুব সমাজকে স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ব করা এবং যুবকদের বেকারত্ব দূর করে সোনার বাংলাদেশ গড়ে তোলা।
এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান আল সাজিদুল ইসলাম দুলাল বলেন,যুবরাই আগামী দিনের সম্পদ।তাদের রক্তদানসহ সামাজিক কাজে উদ্বুদ্ব করে দেশের সম্পদ হিসেবে গড়ে তোলা।
আরও বলেন,এ দিনে মানবিক দিক এবং দেশের সার্বিক অবস্থা বিবেচনা করে কেক কাটার পরিবর্তে গাছ লাগানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »