সোমবার, ২৭ Jun ২০২২, ০২:৫০ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
আশঙ্খা জনক হারে বাড়ছে সড়ক দূর্ঘটনা পঙ্গু হওয়ার সংখ্যা কম নয়, আদালতের নির্দেশ কে অপেক্ষা করে, ছোট খাটো যানবহন মহাসড়ক গুলোতে বেপরো দেখার কেউ নেই

আশঙ্খা জনক হারে বাড়ছে সড়ক দূর্ঘটনা পঙ্গু হওয়ার সংখ্যা কম নয়, আদালতের নির্দেশ কে অপেক্ষা করে, ছোট খাটো যানবহন মহাসড়ক গুলোতে বেপরো দেখার কেউ নেই

“ হারুন অর রশীদ”

দেশে আশঙ্খাজনক হারে বাড়ছে সড়ক দূর্ঘটনা, এতে নিহত ও পঙ্গু হওয়ার সংখ্যা কম নয়, সে হারে মটর সাইকেল, তেমনি নছিমন করিমন ইজিবাইক সহ ব্যাটারি চালিত রিকসা নিয়ন্ত্রনহীন ভাবে মহাসড়ক গুলোতে চলছে। এতে র্দুঘটনার হার বাড়ছে। গেলো ঈদের সময় মটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছে ১৯০ জনের বেশী বিভিন্ন স্থানে। পঙ্গু হাসপাতালে ভর্তি হয়েছে ৮ শত জনের বেশী, একটি প্রতিবেদনে জানা যায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) দেশে ৩৬ লাখ ৬০ হাজার মোটর সাইকেল রেজিষ্ট্রেশন দেওয়া হয়েছে। অথচ তার বিপরীতে ড্রাইভিং লাইসেন্স পাওয়া চালক সংখ্যা ২৩ লাখ ৫০ হাজার অর্থাৎ ১৩ লাখ চালকেরই মটর সাইকেল চালানোর অনুমোদন নেই। অত্যাধিক মটরসাইকেল এমন সড়ক সহ সড়ক গুলোতে মৃতে্যুর ফাঁদ হয়ে দাড়িয়েছে।

সম্প্রতি বিজ্ঞ হাইকোর্টে নির্দেশ দেওয়া ছিলো ছোটখাটো যানবহন নছিমন, করিমন, ব্যাটারি চালিত অটো রিক্সা যাতে বড় সড়ক মহাসড়ক গুলোতে না চলাচল করে, সে নির্দেশ কে অপেক্ষা করে আইন প্রয়োগ কারী, ট্রাফিক পুলিশ কে মেনেছ করে তারা তাদের যানবহন গুলো চালিয়ে যাচ্ছে। অন্যদিকে বড় যানবহন তারা বিআরটিএ আইন কে কাগজ কলমে সিমাবদ্ধ রেখে তাদের গতিতে চলছে, মাঝ খান থেকে সাধারন মানুষ পথচারী স্কুলগামি ছাত্র ছাত্রী এমনকী অভিভাবকরা তাদের জীবন অকালে ঝরে যাচ্ছে। বছর ঘুরলে বিআরটিএ কর্মকর্তারা একটি সেমিনার আর বক্তব্য দিয়েই ক্ষান্ত, সড়কের আইন যেমন হেড লাইটের উপর অর্ধেক কালো রং দেওয়া যাতে বিপরীত গামী পথচারীদের চোখের উপর আলোর রসনী না লাগে এমন অনেক আইন থাকলেও করার বাস্তবে রুপ নেওয়ার কেউ নেই বলে মনে হয় প্রশিক্ষন ছাড়া লাইসেন্স অর্থের বিনিময়ে। যার ফলশ্রুতিতে দূর্বল করে ফেলেছে এই সংস্থাটিকে। একটি চোখ কান খোলা রাখলে হয়তো দুর্ঘটনার সংখ্যাটা কমতে পারে বলে মনে হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »