বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ঢাবির দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর আমরণ অনশন

ঢাবির দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর আমরণ অনশন

জয় বাংলা নিউজ প্রতিবেদক:
চাকুরীর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী আমরণ অনশন শুরু করেছে। ঢাবির রাষ্টবিজ্ঞানের শেষ বর্ষের শিক্ষার্থী দৃষ্টিপ্রতিবন্ধী শাহীন আলম তার নিজ এলাকা ঝিনাইদহ জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে সোমবার সকাল সাড়ে ৯টা থেকে এই অনশন শুরু করেছে। যতক্ষন সরকার একটা চাকুরীর নিশ্চয়তা না দেয় ততক্ষন পর্যন্ত এক ফোট পানিও পান করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে একটা হ্যান্ড মাইকে তিনি তার আবেদন জানাচ্ছেন। তিনি দাবি করছেন, সরকারের বিভিন্ন দপ্তরে চাকুরীর আবেদন করছেন কিন্তু প্রতিবন্ধী হওয়ার কারণে কোন চাকুরী পাচ্ছেন না। দৃষ্টিপ্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থী শাহীন আলম বলছেন, চাকুরী যদি নাই হবে তাহলে কেন সরকার লেখাপড়ার সুযোগ দিল ।

শাহীন আলম ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের আলমপুর গ্রামের আব্দুল কাদেরের ছেলে। ২০১৫ সালে এইচএসসি পাশের পর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে চান্স পান এবং ২০১৯ সালে সেখান থেকে সফলতার সার্থে অনার্স পড়া শেষ করেন। বর্তমানে তিনি মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী । শাহীন আলম লেখাপড়ার পাশাপাশি বে-সরকারী প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষন নিয়েছেন এবং তিনি নিজ উদ্যোগে ভারত, বাংলাদেশের প্রায় ২’শ শিক্ষার্থী কে কম্পিউটার প্রশিক্ষন দিয়েছেন।

শাহীন আলম বলছেন, তার সরকারী চাকুরীর বয়সসীমা পার হয়ে যাচ্ছে অথচ সর্বোচ্চ ডিগ্রী নিয়েও চাকুরীতে ঢুকতে পারছেন না। তিনি বলেন সংবিধানে প্রতিবন্ধী ব্যাক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ এর ধারা(১) দ্ব্যর্থহীনভাবে ঘোষনা দিয়েছে ’’প্রতিবন্ধী ব্যক্তি কে বি ত বা তাহার প্রতি বৈষম্য করা বা তাহাকে বাধাগ্রস্থ করা যাবে না।’’ বিভিন্ন দপ্তরে পরীক্ষায় অংশ নিয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও অবহেলা ও অর্থের কাছে হার মেনেছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »