বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন

যশোরে নানা কর্মসূচির মধ্যদিয়ে সাহসী সাংবাদিক দৈনিক রানার সম্পাদক আরএম সাইফুল আলম মুকুলের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত

যশোরে নানা কর্মসূচির মধ্যদিয়ে সাহসী সাংবাদিক দৈনিক রানার সম্পাদক আরএম সাইফুল আলম মুকুলের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত

 

স্টাফ রিপোর্টার: নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার সাহসী সাংবাদিক ও দৈনিক রানার সম্পাদক আরএম সাইফুল আলম মুকুলের ২১তম মৃত্যুবার্ষিকী  পালিত হয়েছে। এ উপলক্ষে প্রেসক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন ,সাংবাদিক ইউনিয়ন যশোর ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের  উদ্যোগে পৃথক কর্মসূচি পালন করা হয়।

প্রেসক্লাব যশোরের উদ্যোগে সকাল ১০টার দিকে শহীদের স্মরণে কালোব্যাজ ধারণ, বেজপাড়া শহীদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন ও প্রেসক্লাব যশোর মিলনায়তনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সহ-সভাপতি আনোয়ারুল কবির নান্টুও নুর ইসলাম ভারপ্রাপÍ সাধারন সাম্পদক জাহিদুল কবীর মিল্টনসহ সংগঠনের নেতৃবৃন্দ। যশোর সাংবাদিক ইউনিয়ন সকালে শহীদেও স্মরণে কালোব্যাচ ধারণ কর্মসূচি পালন করে।

সাংবাদিক ইউনিয়ন যশোরের উদ্যোগে সকাল ১০টার দিকে শহীদের স্মরণে কালোব্যাজ ধারণ, বেজপাড়া শহীদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন ও প্রেসক্লাবের ভিআইপি হলরুমে অনুষ্ঠিত স্মরণ সভার আয়োজন করা হয়। এতে সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, প্রয়াত আরএম সাইফুল আলম মুকুলের সহ-ধর্মিনী হাফিজা আক্তার শিরিন, দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়রুল করিব নান্টু, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রতিদিনের কথার ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাভলু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি নুর ইসলাম, সাবেক সাধারন সম্পাদক তৌহিদ জামান ও এম আইউব। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান।

যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে সকাল ৯টার দিকে শহীদের স্মরণে কালোব্যাজ ধারণ, ১০ দিকে বেজপাড়া শহীদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন ও সাড়ে ১০টার দিকে শহীদ সাংবাদিক আরএম সাইফুল আলম মুকুলের কবর জিয়ারত করা হয়। এরপর প্রেসক্লাব যশোওে দোয়া মাহফিল শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহা-সচিব মহিদুল ইসলাম মন্টু ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের প্রধান উপদেষ্টা আনোয়ারুল কবীর নান্টু। বক্তব্য রাখেন,  দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন,যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের উপদেষ্টা বদরুদ্দিন বাবুল,একেএম গোলাম সরোয়ার,সাংবাদিক ইউনিয়ন যশোরের  সভাপতি শহিদ জয়, প্রতিদিনের কথার ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারন সম্পাদক মিলন রহমান,  দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাভল, প্রয়াত আরএম সাইফুল আলম মুকুলের সহ-ধর্মিনী হাফিজা আক্তার শিরিন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি তৌহিদ মনি, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মনির, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের অভয়নগরের ইউনিট প্রধান কামরুল ইসলাম প্রমুখ।

স¥রণ সভায় বক্তারা স্মৃতিচারণ করতে গিয়ে বলেন,সংবাদপত্রই ছিল আরএম সাইফুল আলম মুকুলের জীবন। তিনি খুব সাহসী সাংবাদিক ছিলেন। ২১তম মৃত্যুবার্ষিকীতে তার হত্যাকান্ডের বিচার না হওয়ায় বক্তারা হতাশা প্রকাশ করে বলেন, পৃথিবীর আদালতে তার বিচার হবে না এজন্য আল্লাহর দরবাবে তার বিচার দিলাম। স্মরণ সভায় সাংবাদিক নেতারা অবিলম্বে সাইফুল আলম মুকুল হত্যা মামলার কার্যক্রম ত্বারান্বিত করে প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান। উল্লেখ্য, ১৯৯৮ সালে এই দিনে দুর্বৃত্তদের বোমা হামলায় তিনি নিহত হন।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »