মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১৬ পূর্বাহ্ন

৩০ আগস্ট মৃত্যুবার্ষিকীতে যশোরের সাংবাদিকদের কর্মসূচি গ্রহণ দীর্ঘ ২১ বছরেও রানার সম্পাদক মুকুল হত্যাকান্ডের বিচার হয়নি

৩০ আগস্ট মৃত্যুবার্ষিকীতে যশোরের সাংবাদিকদের কর্মসূচি গ্রহণ দীর্ঘ ২১ বছরেও রানার সম্পাদক মুকুল হত্যাকান্ডের বিচার হয়নি

 

যশোর থেকে ই.আর.ইমন: দীর্ঘ ২১ বছরেও যশোরের মরহুম দৈনিক রানার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল হত্যা মামলার বিচার শেষ হয়নি। এই দীর্ঘ সময়ে নানা জটিলতা ও প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে এগিয়েছে এ মামলার কার্যক্রম। এ অবস্থার মধ্য দিয়ে আজ ৩০ আগস্ট শুক্রবার বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মরহুম সাংবাদিক মুকুলের ২১তম মৃত্যুবার্ষিকী কী পালিত হচ্ছে।

মামলা সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ৩০ আগস্ট রাতে মুকুল শহর থেকে বেজপাড়ার নিজ বাসভবনে যাওয়ার পথে চারখাম্বার মোড়ে দুর্বৃত্তদের বোমা হামলায় নিহত হন। পরদিন নিহতের স্ত্রী হাফিজা আক্তার শিরিন কারো নাম উল্লেখ না করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্তকারী কর্মকর্তা সিআইডি যশোর জোনের তৎকালীন এএসপি দুলাল উদ্দিন আকন্দ ১৯৯৯ সালের ২৩ এপ্রিল সাবেক মন্ত্রী তরিকুল ইসলামসহ ২২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। এক পর্যায়ে আইনি জটিলতার কারণে মামলার কার্যক্রম থমকে পড়ে।

দীর্ঘ দিন পর ২০০৫ সালে হাইকোর্টের একটি বিশেষ বেঞ্চ থেকে মুকুল হত্যা মামলা পুনরুজ্জীবিত করে বর্ধিত তদন্তের নির্দেশ দেয়া হয়। ওই বছরের ২১ ডিসেম্বর সিআইডি কর্মকর্তা মওলা বক্স নতুন দু’জনের নাম অন্তর্ভুক্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দেন। এ সময় মামলা থেকে তৎকালীন মন্ত্রী তরিকুল ইসলাম ও রূপম নামে আরেক আসামিকে অব্যাহতি দেয়া হয়।

আজ ৩০ আগস্ট শুক্রবার তার ২১তম মৃত্যুবার্ষিকী। এ উপক্ষে প্রেসক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে শোকর‌্যালি, শহীদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তাবক অর্পণ, আলোচনা সভা ও মিলাদ মাহফিল ইত্যাদি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »