শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৯ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ছিপছিপে শরীরের জন্য খান শসার রকমারি পদ

ছিপছিপে শরীরের জন্য খান শসার রকমারি পদ

জয় বাংলা নিউজ ডেস্ক:
দিন দিন লোকের ওজন বাড়ছে। কোনও কিছু করেই ওজন কমছে না। লোকের মুখে শুনে রোজ শসাও খাচ্ছেন। কিন্তু ওজন কমছেই না। না, শসা বাদ দেবেন না, বরং বদলে ফেলুন শসা খাওয়ার নিয়ম। ট্রাই করুন শসার ইডলি ও শসার স্যুপ!

শসার স্যুপ:

যা যা লাগবে

প্রয়োজনমতো শসা, দই, মৌরি, গুঁড়ো, কাঁচা ঝার, পানি, পাতি লেবুর রস, আন্দাজমতো লবণ

তৈরি করুন এভাবে

প্রথমে দইয়ের পানি একেবারে ঝরিয়ে নিন। তারপর শসার খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে নিন। চাইলে শসার বীজ বাদ দিয়ে দিতে পারেন। এবার একটি ব্লেন্ডারে শসার টুকরো, দই, মৌরি গুঁড়ো, কাঁচা ঝাল, পাতি লেবুর রস,লবণ দিয়ে খুব ভাল করে ঘুরিয়ে নিন। প্রয়োজন মতো পানি দিন। মিশ্রণটি একটি পাত্রে রেখে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। তৈরি আপনার শসার স্যুপ। টোস্ট, গার্লিক ব্রেড দিয়ে খেতে পারেন এই স্যুপ। ভুলেও খালি পেটে এটা খাওয়া উচিত হবে না।

শসার ইডলি

যা যা লাগবে- নামটা শুনেই নিশ্চয়ই ভাবছেন, শসা দিয়ে আবার ইডলি হয় কীভাবে! খুব সহজ। এটি তৈরি করতে লাগবে মাত্র ১৫ মিনিট। গ্রেট করা শসা এক কাপ। চালের গুঁড়ো, ইচ্ছে করলে সুজিও ব্যবহার করতে পারেন। ধনে পাতা কুঁচি ২ কাপ, কাঁচা ঝাল ২ টি, নারকেল কোরা ৪ কাপ, লবণ, গোটা সরষে, কারি পাতা, শুকনো ঝাল, সাদা তেল।

শসা গ্রেট করার সময় তার রস খানিকটা রেখে দিন একটি পাত্রে। অন্য একটি পাত্রে সুজি বা চালের গুঁড়ো, লবণ, শসা, ধনেপাতা, কাঁচাঝাল কুচি এবং নারকেল দিয়ে ভাল করে ইডলির ব্যাটার তৈরি করুন। ব্যাটার তৈরির সময় পানির প্রয়োজন হয়। আপনি পানির বদলে শসার রস দিন।

এবার ইডলি মেকারে ব্যাটার দিয়ে ইডলি তৈরি করে ফেলুন। ইডলি মেকার না থাকলে ইডলি তৈরির পাত্রে ব্যাটার দিয়ে মাইক্রো ওভেন বা কড়াইয়ে দিয়ে ইডলি তৈরি করে ফেলুন। অন্য একটি পাত্রে অল্প তেল গরম করে তাতে কারি পাতা, শুকনো ঝাল এবং সরষে ফোঁড়ন দিয়ে ভাল করে তড়কা তৈরি করে নিন। ইডলি তৈরি হয়ে গেলে তার উপর তড়কা ছড়িয়ে দিন। সাম্বার, চাটনি, দিয়ে খেতে পারেন এই শসার ইডলি। বিকেলের টিফিনের ক্ষেত্রে এই শসার ইডলি দারুণ। যাঁরা জিম করেন তাঁরা অনায়াসে এই ইডলি খেতে পারেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »