মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:১২ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
সফটওয়্যার শিল্পে বাংলাদেশ-ভারত আগামীতে যৌথভাবে কাজ করতে পারবে – যশোরে ভারতীয় হাই-কমিশনার রীভা গাঙ্গুলী

সফটওয়্যার শিল্পে বাংলাদেশ-ভারত আগামীতে যৌথভাবে কাজ করতে পারবে – যশোরে ভারতীয় হাই-কমিশনার রীভা গাঙ্গুলী

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে যশোরের শেখ হাসিনা সফটওয়্যাার টেকনোলজি পার্কে গতকাল বুধবার অনুষ্ঠিত হয় ‘তথ্যপ্রযুক্তি এবং উদ্ভাবন বিষয়ে ভারত-বাংলাদেশ সহযোগিতা ও সম্ভাবনা’ শীর্ষক কর্মশালা।

সফটওয়্যার পার্কে বিনিয়োগকারী আইটি/আইটিইএস কোম্পানীসমূহের উৎপাদিত উদ্ভাবনী সেবাসমূহ ব্র্যান্ডিং এবং এক্ষেত্রে ভারত-বাংলাদেশসহযোগিতার ক্ষেত্রসমূহ চিহ্নিত করার লক্ষ্য নিয়ে এই কর্মশালার আয়োজন করা হয়। শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের অডিটরিয়ামে আজ এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন কর্মশালার প্রধান আলোচক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। কর্মশালায় সম্মানিত অতিথি হিসব উপ¯িত ছিলন ভারতীয় হাই-কমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলী দাস।

কর্মশালায় তথ্য ও যাগাযাগ প্রযুক্তি প্রতিম¿ী বাংলাদশর স্বাধীনতা যুদ্ধ ভারতর অবদান স্মরণ কর বলন, বর্তমান দুই দশর বাণিজ্য ঘাটতি হ্রাস পয়ছ এবং বিভিন ক্ষত্র বিশষ কর আইসিটি সক্টর ভারতর বিনিয়াগ বদ্ধি পয়ছ। ভারতর প্রযুক্তি ও অভিজ্ঞতা কাজ লাগিয় বাংলাদশও অনক সমদ্ধ হত পার। বর্তমান দশর ১২ টি জলায় হাই-টক পার্ক ¯াপন প্রকল্প ভারত সরকার অর্থায়ন করছ। অদুর ভবিষ্যত ভারত বাংলাদশ তাদর সহযোগিতার ক্ষেত্র আরো প্রসারিত করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ভারতীয় হাই-কমিশনার রীভা গাঙ্গুলী দাস তার বক্তব্যে সফটওয়্যর শিল্পে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে বলেন, এ শিল্পে বাংলাদেশ ভারত আগামীতে যৌথভাবে কাজ করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ার হোসেন, ফেডারেশন অব ইন্ডিয়ান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর রিসোর্স পারসন সৌম্য বসু। যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মিজ টিনা জাবিন ও যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

কর্মশালা শেষে আইটি কোম্পানিসমূহের উদ্ভাবণী সেবাসমূহের প্রদর্শনী ও স্থানীয় স্টেকহোল্ডারদের সাথে বিজনেস টু বিজনেস সভা অনুষ্ঠিত হয়

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »