শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
যশোরে প্রধানমন্ত্রী বাড়ি উপহার

যশোরে প্রধানমন্ত্রী বাড়ি উপহার

জয় বাংলা নিউজ প্রতিবেদক:
ঈদ উপহার পেয়ে দু’চোখের অশ্রু। জীবনে উপহারতো তো দূরের কথা একটা শুভেচ্ছা বার্তাও পাননি তারাই এবার পেলেন ঈদ উপহার। এবার সয়ং প্রধানমন্ত্রীর কাছ থেকে। আজ তারা দু’শতক জমির দলিলসহ পাকা বাড়ি মালিক। মুজিববর্ষের এমন ঈদ উপহার পেয়ে খুশির অনুভূতি ঝরল দু’চোখের অশ্রু হয়ে। ঘর পাওয়ার প্রতিক্রিয়ায় বলেন প্রধানমন্ত্রীকে তারা ভার্চুয়াল পর্দায় নয়, দেখতে চান তাদের নিজের বাড়িতে। যেটি প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন। এক সময় নিজের বাড়ি ছিলো না বলে কাউকে বাড়িতে আসতে বলতে সংকোচ বোধ করতেন। এবার তারা নিজের বাড়িতে নিমন্ত্রণ করেন প্রধানমন্ত্রীকে।
তাদের এই সুখানুভূতির বহিঃপ্রকাশ ছুঁয়ে গেলো গণভবণে উপস্থিত প্রধানমন্ত্রীকে তেমনি যশোর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত জেলা প্রশাসকসহ অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে। দেশের ৩২ হাজার ৯শ’ চার জনের মধ্যে যশোর জেলায় তিনশ’১৮টি আর সদর উপজেলার ৮১ জনের সম অনুভূতি আবেগ তাড়িত করে সবাইকে।
মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের তৃতীয় পর্যায়ের ৩২ হাজার নয়শ’ চারটি ঘর হস্তান্তর করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছি। শতভাগ ঘরও দেব। দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না, ভূমিহীন থাকবে না, ঠিকানাবিহীন থাকবে না। একটা ঘর পেয়ে মানুষ যখন হাসে তখন সবচেয়ে বেশি ভালো লাগে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এটাই তো চেয়েছিলেন।
যশোর সদর উপজেলা প্রশাসন আয়োজিত ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা কাজী আব্দুস সবুর হেলাল, আফজাল হোসেন দোদুল, উপজেলা ভাইস চেয়াম্যান জোৎস্না আরা মিলি ও আনোয়ার হোসেন বিপুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মিকাইল হোসেন।
যশোর জেলায় তৃতীয় ধাপে ছয়শ’ দশটি ঘর নির্মাণ হচ্ছে। এর মধ্যে তৃতীয় ধাপে হস্তান্তর করা হলো তিনশ’১৮টি ঘর। যার মধ্যে যশোর সদর উপজেলায় ৮১,বাঘারপাড়ায় পাঁচ, অভয়নগরে ২৮, মণিরামপুরে ৪৮, কেশবপুরে ৬১, ঝিকরগাছায় ৪১, চৌগাছায় ৪৮ ও শার্শায় ছয়টি ঘর হস্তান্তর করা হয়।
দু’শতক জমির দলিল, নামজারির খতিয়ানসহ সুদৃশ্য রঙিন টিনের ছাউনিযুক্ত দু’কক্ষ বিশিষ্ট থাকার ঘর, রান্নাঘর, টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেয়ে রূপদিয়া হাটবিলার ভ্যানচালক নিজাম উদ্দীন ও আলেয়া বেগম, নরেন্দ্রপুরের কাঞ্চনবালা রণজিৎ দাস দম্পত্তি, চাউলিয়ার শারমিন আক্তার, তাসলিমা বেগম, আয়রা খাতুন, শিরিনা বেগমদের মুখের অনাবিল হাসিই বলে দেয় এই প্রাপ্তি তাদের জীবন কতটা বদলে দিয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »