বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
‘মহারাজা’ প্ল্যাটার

‘মহারাজা’ প্ল্যাটার

জয় বাংলা নিউজ ডেস্ক:

‘মহারাজা’ একটি রমজান স্পেশাল ফিউশন প্ল্যাটার। ভারত থেকে পারস্য হয়ে একইসাথে পশ্চিমা বিশ্বের খাবারেরও স্বাদ পাওয়া যাবে এই প্ল্যটারে।
এতে থাকছে ভারতীয় চিকেন তান্দুরী, টার্কির বিখ্যাত বিফ আদানা কাবাব, সাথে রয়েছে আমেরিকানদের পছন্দের বিবিকিউ উইংস। সাইড হিসেবে থাকছে ফ্রাইড রাইস এবং একটা ইন্ডিয়ান ব্রেড। খাবারের স্বাদকে আরও পরিপূর্ণতা দিতে এর সাথে রয়েছে ডিপ এবং সালাদ।

সবশেষে রাবড়ি জিলাপী দিয়ে শেষ হবে মহারাজা ভোজ। রমজানে স্পেশাল এই রেসিপিটি দিয়েছেন ফুডপ্যান্ডার হোমশেফ পারভীন সুলতানা দীপু। তার হোমকিচেন ‘আরবান বাইটে’ ফুডপ্যান্ডার মাধ্যমে অর্ডার করে দারুণ এই প্ল্যাটারটির স্বাদ নিতে পারেন আপনিও।

চিকেন তান্দুরী

উপকরণ
চিকেন (৭০০ গ্রামের মুরগী ৪ ভাগ করে নেয়া), টকদই-১ কাপ, লেবুর রস-২ টেবিল চামচ, আদা-রসুনের পেস্ট-২ টেবিল চামচ, কসৌরি মেথি পাইডার-১ চা চামচ, কাশ্মীরি মরিচ গুঁড়ো-৪ চা চামচ, ধনে গুঁড়ো-১ চা চামচ, গরম মশলা-১ চা চামচ, চাট মশলা-১ চা চামচ, বেসন (রোস্টেড)-৫ চা চামচ, সরষের তেল, মাখন, লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালী

চিকেন ভালো করে ধুয়ে লেবুর রস, নুন, আদা-রসুনের পেস্ট দিয়ে ম্যারিনেট করে ফ্রিজে রাখুন এক ঘণ্টা। অন্য দিকে শুকনো কড়াইয়ে মরিচের গুঁড়ো, ধনে গুঁড়ো, কসৌরি মেথি, গরম মশলা, বেসন নেড়ে নিন। এবার একটি বাটিতে দু-চামচ ফেটানো টকদই, কাঁচা মরিচ বাটা, সরষের তেল, আদা-রসুনের পেস্ট আর বাকি মশলা মিশিয়ে নিন ভালো করে।

এবার ম্যারিনেট করা চিকেনের টুকরো দিয়ে আবারও ভালো করে মাখিয়ে নিন। ফ্রিজে রাখুন তিন থেকে চার ঘণ্টা। কয়লার গ্রিলারে গ্রিল করে নিন ১৫ মিনিট। গ্রিল করার মাঝে মাঝে সরিষার তেল ব্রাশ করে নিন। চুলায় করতে চাইলে ফ্রাইং প্যানে সরিষার তেল দিয়ে হাই হিটে ১ মিনিট করে দুই পাশ ভেজে নিন । পরে মিডিয়াম টু লো হিটে ৬ মিনিট করে মোট ১২ মিনিট দুই পাশ ভেজে নিন।

বিফ আদানা কাবাব

উপকরণ

বিফ কিমা ১ কেজি, লাল ক্যাপসিকাম ১ টি, রসুন বাটা ১/২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, পাপরিকা ১ চা চামচ, কাঁচা মরিচ কুচি ৪-৫টি, পেঁয়াজ কুচি ২টি, পুদিনা পাতা ২ টেবিল চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, কালো গোল মরিচের গুঁড়া ১ চা চামচ

প্রস্তুত প্রণালী
সব উপকরণ ফুড প্রসেসরের মধ্যে দিয়ে ভালো করে মিশিয়ে নিন। কিমার সাথে বাকি উপকরণ মিশে গেলে কাঠির মধ্যে মাংসের কিমা গেঁথে নিন। লক্ষ্য রাখতে হবে গাঁথা হয়ে গেলে সেটা যেন একটু চ্যাপ্টা করে দেয়া হয়। কয়লার আগুনে অথবা ননস্টিক ফ্রাই প্যানে এক একটা করে সেঁকে নিলেই তৈরী হয়ে গেল সুস্বাদু আদানা কাবাব।

বিবিকউ উইংস

উপকরণ

মুরগীর উইংস চামড়াসহ ১ কেজি, আদা রসুনের বাটা-২ টেবিল চামচ, সয়া সস-২ টেবিল চামচ, লবণ-পরিমাণমতো, ময়দা-২ কাপ, মধু-১/২ কাপ, চিলি সস-১/৪ কাপ, হট সস-২ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালী

মুরগীর উইংস এর সাথে আদা রসুনের বাটা, সয়া সস, লবণ দিয়ে মাখিয়ে ফ্রিজে কমপক্ষে ২ ঘণ্টার জন্যে রেখে দিন। দুই কাপ ময়দার মধ্যে সব উইংস আলাদা আলাদা গড়াগড়ি করিয়ে ডুবো তেলে ভেজে নিন। খেয়াল রাখবেন যাতে বেশি খয়েরি না হয়। এতে করে উইংস তিতে হয়ে যেতে পারে। একটি কড়াইয়ে মধু, চিলি সস ও হট সস দিয়ে জাল করে নিন। ঘন হয়ে আসলে এর মধ্যে ভাজা উইংস দিয়ে ভালো করে মিশিয়ে নিন। উপরে সাদা তিল ছিটিয়ে গরম গরম পরিবেশন করুন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »