বুধবার, ১৮ মে ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যশোরে আওয়ামী যুবলীগের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি শেখ হাসিনা’র ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বগুড়ায় আনন্দ শোভাযাত্রা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ছাত্রলীগের বর্ণাঢ্য শোভাযাত্রা বেনাপোল থেকে অস্ত্র ও মাদকসহ দুইজন আটক পি কে হালদারের বিরুদ্ধে আরো দশ দিনের রিমান্ড মঞ্জুর করেছে ভারতের আদালত শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী বলেছেন, দেশটিতে পেট্রোলের যে মজুত আছে তাতে আর মাত্র এক দিন চলবে মারিউপোলে ইউক্রেনীয় সেনাদের আত্মসমর্পন যবিপ্রবির সঙ্গে জার্মানির টিএইচএম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই যশোরে মাদকসহ দু’জন আটক যশোরে ফের অস্ত্রসহ রাজ আটক র‌্যাবের হাতে
চীনের সাংহাইয়ে করোনায় মৃত বেড়ে ২৫

চীনের সাংহাইয়ে করোনায় মৃত বেড়ে ২৫

জয় বাংলা নিউজ ডেস্ক:

চীনের সাংহাই শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বাড়ছেই। বৃহস্পতিবার (২১ এপ্রিল) শহরটিতে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এতে করে সরকারি হিসেবে শহরটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ জনে।
চীনের এই শহরটিতে সংক্রমণ সম্প্রতি কমে এসেছে এবং দীর্ঘদিন লকডাউনে ঘরবন্দি থাকার পর সেখানকার কিছু বাসিন্দা বাড়ির বাইরে বের হওয়ার সুযোগও পাচ্ছেন। কিন্তু এরপরও শহরটিতে করোনায় মৃতের সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।
সংবাদমাধ্যম বলছে, গত সপ্তাহ থেকে সাংহাই শহরে করোনা বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে চীনা প্রশাসন। আর এরপরই ‘গৃহবন্দি’ ১ কোটি ২০ লাখ মানুষকে বাড়ি থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

এছাড়া শহরের প্রায় ২ কোটি ৫০ লাখ মানুষের অর্ধেকই এখনও কার্যত নিজেদের ঘরে বন্দি। বুধবার সাংহাইয়ের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, শহরের বেশ কয়েকটি জায়গায় এই প্রথমবারের মতো করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনা গেছে।
এর আগে গত দুই বছরের মধ্যে সবচেয়ে খারাপ করোনা পরিস্থিতির মুখোমুখি হয় সাংহাই। এতে করে চীনের এই বাণিজ্যিক রাজধানীর ব্যবসা-বাণিজ্য মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। মূলত করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার কারণেই সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা দেয়।
এএফপি বলছে, মার্চ থেকে সাংহাইতে চার লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তবে এর মধ্যে মারা গেছেন মাত্র ২৫ জন। অবশ্য গত সোমবারই শহরটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছিল বলে জানিয়েছিল স্থানীয় প্রশাসন।

চীনা কর্তৃপক্ষ বলছে, করোনায় আক্রান্ত হয়ে সাংহাইতে মারা যাওয়া ব্যক্তিদের বেশিরভাগই বয়স্ক রোগী এবং তাদের বেশিরভাগই করোনা টিকা নেননি। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার যে ৮ জন মারা গেছেন তাদের গড় বয়স ৭৭ দশমিক ৫ বছর। এসব রোগীরা ক্ষতিকর টিউমার ও উচ্চ রক্তচাপের মতো স্বাস্থ্য সমস্যায় আগে থেকেই ভুগছিলেন।

এএফপি জানিয়েছে, সাংহাই শহরে টানা দ্বিতীয় দিন ২০ হাজারের কম মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার শহরটিতে করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন ১৮ হাজার মানুষ। আক্রান্তদের বেশিরভাগই উপসর্গহীন।
সূত্র : এএফপি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »