রবিবার, ২২ মে ২০২২, ০৪:২১ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
পিএমডিএ ভেঙ্গে দেয়ার ঘোষণা পাকিস্তানের নতুন তথ্যমন্ত্রীর

পিএমডিএ ভেঙ্গে দেয়ার ঘোষণা পাকিস্তানের নতুন তথ্যমন্ত্রীর

জয় বাংলা নিউজ ডেস্ক:
পাকিস্তান মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি বা পিএমডিএ ভেঙ্গে দেয়ার (ডিসব্যান্ড) ঘোষণা দিয়েছেন দেশটির নতুন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব। ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দল ক্ষমতায় থাকাকালে এ প্রতিষ্ঠান গঠেন করে। প্রিন্ট, টেলিভিশন, রেডিও, চলচ্চিত্র এবং বিজ্ঞাপনসহ পাকিস্তানের সব ধরনের মিডিয়াকে নিয়ন্ত্রণ করার দায়িত্ব ছিল এর ওপর।

পিএমডিএ নিয়ে পাকিস্তানে বেশ বিতর্কের সৃষ্টি হয়েছিল। তবে এবার শাহবাজ শরিফের নতুন মন্ত্রিসভা ঘোষণার পরই এটি ভেঙ্গে দেয়ার ঘোষণা দিয়েছেন তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব। পাকিস্তানের জিও টিভি এ খবর জানিয়েছে।

তথ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের কয়েক ঘণ্টা পরই সাংবাদিকদের মুখোমুখি হন মরিয়ম। তিনি বলেন, পাকিস্তানের গণমাধ্যমের কণ্ঠরোধ করতে সাবেক সরকার এই প্রচেষ্টা চালু করেছিল। কিন্তু এখন আমরা পিএমডিএ ভেঙ্গে দেয়ার ঘোষণা দিচ্ছি।

তিনি পিএমডিএ’কে ‘কালো আইন’ বলে আখ্যায়িত করেন। নতুন সরকার পাকিস্তানে মত প্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে কোনো ধরনের আঘাত মেনে নেবে না বলে ঘোষণা দেন তিনি।

মরিয়ম আরো বলেন, ইসলামাবাদ হাইকোর্ট পাকিস্তান ইলেক্ট্রনিক ক্রাইমস অ্যাক্টকে (পিইসিএ) অসাংবিধানিক ঘোষণা করেছে। এর পেছনে সাংবাদিকদের ও পিএমএল-এন দলের অনেক চেষ্টা রয়েছে। এখন আমরা সকল অংশীদারদের সঙ্গে বসব এবং এই আইনটি পর্যালোচনা করবো। আমরা এ আইনের ফাঁকগুলো খুঁজে বের করবো এবং গণমাধ্যমের কণ্ঠরোধ ঠেকাবো। গত চার বছর ধরে পাকিস্তানিরা দমবন্ধ অবস্থায় ছিলেন। কিন্তু এখন আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »