সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪২ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
শিরোনাম :
সমুদ্রে ৬৫ দিন মৎস্য আহরণ বন্ধ সারাদেশে একদিনে আট জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি ভারতে পি কে হালদারের শাস্তি হতে পারে… পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধ খাদ্যপণ্যে প্রভাব ফেলেছে…বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বড়াইগ্রামে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে র‍্যাব নাজমুলকে গ্রেফতার যৌতুক দাবি ও নির্যাতনের অভিযোগে আরআরএফ’র কর্মকর্তা সবুজের বিরুদ্ধে যশোর আদালতে মামলা চৌগাছার বিপ্লব হোসেনকে হত্যার অভিযোগে ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা যশোরে একদিনে একই আদালতে ১৫ মামলার রায় বেনাপোল স্থলবন্দরের কর্মবিরতি প্রত্যাহার যবিপ্রবিতে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা
চার বছর পর ঈদের নাটক দিয়ে ফিরছেন সুবর্ণা মুস্তাফা

চার বছর পর ঈদের নাটক দিয়ে ফিরছেন সুবর্ণা মুস্তাফা

জয় বাংলা নিউজ প্রতিবেদক:
চার বছর পর ঈদের নাটক দিয়ে ছোটপর্দায় ফিরছেন দেশের আলোকিত ও বরেণ্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ইতোমধ্যে একটি নাটকের শুটিং শেষ করে আরেকটি নাটকে কাজ করছেন এই সাংসদ-অভিনেত্রী। দুটি নাটকেরই পরিচালক চয়নিকা চৌধুরী। গত মার্চ মাসে সুবর্ণা মুস্তাফা অভিনয় করেছেন ইফফাত আরেফিন তন্বীর লেখা ‘অতল স্বর্গের ডাক’ নাটকে। ২০১৮ সালের পর এটিই তার প্রথম নাটক। ঈদের আয়োজনে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি। অন্যদিকে শুটিং চলছে ‘সুরভী’ নাটকের। কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের রচনায় এ নাটকে সুবর্ণা অভিনয় করছেন মায়ের চরিত্রে।

 

রোববার দুপুরে শুটিং চলাকালীন অবস্থায় এ নাটকের পরিচালক চয়নিকা চৌধুরীর সঙ্গে কথা হয় যায়যায়দিনের। তিনি জানান, এ নাটকে সুবর্ণা মুস্তাফা ছাড়াও অভিনয় করছেন চিত্র নায়িকা ইয়ামিন হক ববি, ডলি জহুর, শম্পা রেজা। তবে নাটকের গল্প ও অন্যান্য বিষয় নিয়ে কিছু বলতে রাজি হননি চয়নিকা চৌধুরী। এ নিমার্তা বলেন, ‘নাটকের গল্পে সুরভী ও রুম্পার চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা ববি। ববির মায়ের চরিত্রে দেখা যাবে সুবর্ণা মুস্তাফাকে। এর বেশি কিছু বলা যাবে না।’ জানা গেছে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গের বব (বেজড অন বুক) সিজন-২-এ জনপ্রিয় গল্প নিয়ে সাতটি নাটক নির্মিত হচ্ছে। এর মধ্যে একটি নাটক ‘সুরভী’। এ নাটকের মাধ্যমে দর্শক মহলে আবার অভিনয়ের সুরভী ছড়াবেন সুবর্ণা।

বরেণ্য এ অভিনেত্রীর নাটকে ফেরা নিয়ে চয়নিকা চৌধুরী বলেন, ‘তিনি সংসদ সদস্য হওয়ার পরও আমার নাটকে অভিনয় করেছেন। আমার জানামতে ২০১৮ সালের পর তিনি প্রথম আমার নাটকে অভিনয় করেছেন। যে নাটকের শুটিং শেষ হয়েছে গত মাসে। এটিও ঈদের নাটক। ব্যস্ততার মধ্যেও তিনি যে আমাকে সময় দিয়েছেন এজন্য আমি তার কাছে কৃতজ্ঞ।’ সুবর্ণা বলেন, ‘ভালো দুটি চিত্রনাট্যে অভিনয় করেছি। পরিচালক চয়নিকা চৌধুরী আলাদা কিছু করার চেষ্টা করে সব সময়। এবারও তেমন হয়েছে। আশা করি কাজ দুটি দর্শকদের ভালো লাগবে।’ টেলিভিশন নাটকের সোনালি দিন হারিয়ে গেলেও শেষ হয়ে যায়নি আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা জুটির আবেদন। এখনো এ জুটির কোনো নাটক প্রচার হলে দর্শক আগ্রহ নিয়ে দেখেন। নির্মাতারাও তাদের জুটি করে নাটক বানানোর চেষ্টা করেন।

কিন্তু নানা কারণে তা হয়ে না উঠলেও সর্বশেষ ২০১৮ সালে তাদের দেখা গিয়েছিল ঈদের নাটকে। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘অক্ষর থেকে উঠে আসা মানুষ’ ও আরিফ খানের ‘নুরুল আলমের বিয়ে’তে তাদের অভিনয় দারুণ সাড়া ফেলে। সুবর্ণা ভাষ্য, ‘আমাদের জুটির একটা আবেগ আছে।

এখনো দর্শক আমাদের চান, তবে নানা কারণে সেটা হয়ে ওঠে না। আর আফজালকে নিয়ে নতুন করে কিছু বলার নেই। সংলাপ ও অভিনয় শেয়ার করার ক্ষেত্রে আমাদের বোঝাপড়াটা অনেক ভালো।’ উলেস্নখ্য, রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সুভা’ নাটকের মাধ্যমে ১৯৭৫ সালে তারা প্রথম একসঙ্গে অভিনয় করেন।

বিটিভিতে প্রচারিত নাটকটি প্রযোজনা করেছিলেন আবদুলস্নাহ আল মামুন। দীর্ঘদিন ধরে টিভি নাটকে না থাকলেও সুবর্ণাকে দেখা গেছে ২০২০ সালের ‘গন্ডি’ চলচ্চিত্রে। এতে কলকাতার সব্যসাচী চক্রবর্তীর বিপরীতে অভিনয় করেছেন এই গুণী অভিনেত্রী। প্রণয়ধর্মী কৌতুক এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ফখরুল আরেফিন খান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »