সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
রমনা বটমূলে বোমা হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি শফিক গ্রেফতার

রমনা বটমূলে বোমা হামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি শফিক গ্রেফতার

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

বহুল আলোচিত রমনা বটমূলে ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি মুফতি শফিকুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ বৃহস্পতিবার কিশোরগঞ্জের ভৈরব থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি।

২০০১ সালে রমনা বটমূলে সাংস্কৃতিক সংগঠন ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠানে নৃশংস বোমা হামলা ঘটিয়েছিল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি)। সেদিন অনুষ্ঠানস্থলে দুটি বোমা পুঁতে রেখে পরে রিমোট কন্ট্রোলের সাহায্যে সেগুলোর বিস্ফোরণ ঘটায় সংগঠনটি। ওই বোমা হামলায় ১০ জন নিহত হন এবং আহত হন অনেকেই।। এ ঘটনায় হুজি নেতা মুফতি হান্নানসহ ১৪ জনকে আসামি করে ওইদিনই হত্যা ও বিস্ফোরক আইনে আলাদা দুটি মামলা করে রমনা থানার পুলিশ। আট বছর আগে হত্যা মামলার রায়ে আটজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। এ রায়ে মুফতি শফিকুল ইসলামকে মৃতুদণ্ড প্রদান করা হয়।

২০০৪ সালের ২১ আগস্ট আরেকটি নৃশংস হামলার সাক্ষী হয় বাংলাদেশ। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাকে হত্যার উদ্দেশ্যে বঙ্গবন্ধু অ্যাভেনিউয়ে গ্রেনেড হামলা চালানো হয়। ঘটনার দিন একটি ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি করে সমাবেশ আয়োজন করেছিল আওয়ামী লীগ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে শেখ হাসিনার বক্তব্য শেষ হওয়ামাত্রই প্রথম গ্রেনেডটি বিস্ফোরিত হয়। এর পরপরই আরো তিনটি গ্রেনেড বিস্ফোরিত হয়। যে যাত্রায় শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও ঘটনাস্থলেই প্রাণ হারান ১৬ জন। এরপর আইভি রহমান ও মেয়র হানিফসহ মারা যান আরো ৮ জন।

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় মোট ৪৯ জন আসামী ছিলেন। যাদের মধ্যে ১৯ জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। এ মামলায় মুফতি শফিকুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন আদালত।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »