শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:২৮ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন

জয় বাংলা নিউজ ডেস্ক:

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে অভিনন্দন জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। গতকাল বৃহস্পতিবার রাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দিত করেন। পাশাপাশি বরারবরের মতোই পাকিস্তান সরকারকে সহযোগিতা করা হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি। খবর ডন।

গতকাল রাতে প্রকাশিত এক বিবৃতিতে ব্লিংকেন জানান, পারস্পরিক স্বার্থের বিস্তৃত জায়গাগুলোতে পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক ৭৫ বছরের। যুক্তরাষ্ট্র এ সম্পর্ককে মূল্যায়ন করেছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের পারষ্পরিক স্বার্থের প্রয়োজনেই মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানকে একটি শক্তিশালী, সমৃদ্ধ ও গণতান্ত্রিক দেশ হিসেবে দেখতে চায়।

বিবৃতিটির জবাবে যুক্তরাষ্ট্রের সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে টুইট করেছে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়। টুইটে বলা হয়, এই অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সঙ্গে গঠনমূলক ও ইতিবাচকভাবে কাজ করার ইচ্ছা পোষণ করছে নতুন সরকার।

এর আগে গত মঙ্গলবার পাকিস্তানের নতুন সরকারকে অভিনন্দিত করেছিল মার্কিন প্রতিরক্ষা বিভাগ। পাকিস্তানের সশস্ত্র বাহিনীর সঙ্গে যুক্তরাষ্ট্রের একটি সুস্থ সামরিক সম্পর্ক রয়েছে বলে জানান পেন্টাগন মুখপাত্র জন কিবরি। এ সুসম্পর্ক আগামীতেও বহাল থাকবে বলে আশবাদ ব্যক্ত করেন তিনি।

কিবরি বলেন, এই অঞ্চলে পাকিস্তানের মুখ্য ভূমিকা রয়েছে বলে আমরা স্বীকার করি। আমরা স্বীকার করি, পাকিস্তান এবং এর নাগরিকগণ নিজেরাই তাদের নিজেদের দেশের ভেতর সন্ত্রাসী হামলা শিকার হয়।

গত সোমবার পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ভাই শেহবাজ শরীফ। গত শনিবার প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারালে নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন তিনি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »