রবিবার, ২২ মে ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
পহেলা বৈশাখে সেই চিরচেনা রূপে ফিরলো যশোর শহর

পহেলা বৈশাখে সেই চিরচেনা রূপে ফিরলো যশোর শহর

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,জয় বাংলা নিউজ প্রতিবেদক: ডেস্ক:

করোনার কারণে গত দুই বছর বর্ষবরণ উৎসবের আয়োজন বন্ধ থাকার পর এবার পহেলা বৈশাখে সেই চিরচেনা রূপে ফিরেছে যশোর । যশোরে বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে পহেলা বৈশাখ । তবে, রমজানের কারণে এবার আর দুপুরের পর কোনো অনুষ্ঠান হচ্ছে না। যশোরে যশোরবাসী বলছে যেটুকু হয়েছে তা কল্পনা অতীত। বৃহস্পতিবার বৈশাখের প্রথমদিনে সকাল নয়টায় যশোর মুন্সী মেহেরুল্লাহ ময়দান টাউনহল থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দারের অংশগ্রহণে শোভাযাত্রাটি শহরের দড়াটানা , চৌরাস্তা , মাইকপট্টি হয়ে ফের টাউনহল মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় বীর মুক্তিযোদ্ধা রবিউল আলম, যশোর সংবাদপত্র পরিষদ একরাম-উদ-দ্দৌলা , প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ সব সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দ অংশ নেন। শোভাযাত্রায় গ্রাম-বাংলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরা হয়। নান্দনিকতায় ছোঁয়ায় শোভাযাত্রার যশোরে পরিণত হয়।এরআগে সকাল সাতটা এক মিনিটে পৌরপার্কে নববর্ষের বর্ণিল আয়োজন করে উদীচী যশোর। বরাবরের মতো দর্শক মাতিয়ে তোলে তাদের আয়োজন। এছাড়া মুসলিম একাডেমি মাঠে একই সময় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে পুনশ্চ। ডাক্তার আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠে তীর্যকও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।
এছাড়াও সকাল সাতটা থেকে নয়টা পর্যন্ত দু’ ঘন্টার সাংস্কৃতিক আয়োজন চলে টাউন হল মাঠেও। সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের আয়োজনে অনুষ্ঠানে জোটভুক্ত সকল সংগঠনের পরিবেশনায় এক টুকরা সুরের উদ্যানে পরিণত হয় টাউন হল মাঠ প্রাঙ্গণ। অনুষ্ঠান শেষেই টাউনহল থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়।সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান বলেন, রমজানের মাঝেও এত সুন্দর একটা অনুষ্ঠান হবে সেটা তাদের ধারণার বাইরে ছিলো। এ অনুষ্ঠান সার্থক করে তুলতে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন,পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। রমজানের পবিত্রতা রক্ষার্থে এ আয়োজন কিছুটা সংক্ষিপ্ত করা হয়েছে ঠিকই তবে বাঙালি সংস্কৃতির এ মিলন মেলার আয়োজনে কোনো ভাটা পরেনি ।এদিকে, শোভাযাত্রায় অংশ নেয়া প্রতিটি সংগঠনের নান্দনিক উপস্থাপনার ওপর ভিত্তি করে সেরাদেরকে বিশেষ পুরস্কার তুলে দেয়া হয়। শোভাযাত্রার শুরু থেকে শেষ পর্যন্ত পূর্ব নির্ধারিত বিচারকগণ সূচারু পর্যবেক্ষণের ভিত্তিতে এই সেরা পাঁচ নির্ধারণ করবেন। শোভাযাত্রা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। ১ম চারুতীর্থ, ২য় ইন্সটিটিউট নাট্যকলা সংসদ , ৩য় পূজা উদযাপন পরিষদ, ৪র্থ নন্দন ও পঞ্চম হয়েছে তীর্যক।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »