শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
এখনও তিন দিনে একক নাটক নির্মিত হয়

এখনও তিন দিনে একক নাটক নির্মিত হয়

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

এখন একটি একক নাটকের শুটিং তিন দিনে হয়, এমনটি দেখা যায় না। এখন একদিনেই একক নাটকের শুটিং শেষ করা হয়। তিন দিনের কাজ যখন একদিনে করতে হয়, তখন নাটকের গল্প ও চরিত্র বলে কিছু থাকে না। এ কারণে একক নাটক এখন দর্শক হারিয়েছে। আগে একটি একক নাটকের শুটিং তিন দিন কিংবা তার চেয়েও বেশি দিন নিয়ে যত্নের সঙ্গে শুটিং করে নির্মিত হতো।

এতে নাটকের গল্প যেমন বিস্তৃত হতো, তেমনি চরিত্রগুলোও পূর্ণাঙ্গ রূপ লাভ করত। দর্শকও নাটক উপভোগ করতেন। সেসব নাটক দেখে সৃজনশীল আলোচনা ও সমালোচনা করতে পারতেন। এখন একদিনে একটি নাটক নির্মাণের যে প্রথা চলছে, তা নাটকের নাম দর্শকের সাথে নাটক করার মতো হয়ে দাঁড়িয়েছে। তবে সম্প্রতি একটি নাটকের শুটিং তিন দিন ধরে হয়েছে। শ্রাবণী ফেরদৌস পরিচালিত নাটকটির নাম ‘আমার কেরানি বাবা’। কেন ৩ দিনে একটি একক নাটক নির্মাণ করলেন এমন প্রশ্নের জবাবে শ্রাবণী বলেন, একটি ভালো কাজ করতে গেলে সময় লাগে। আমরা তিন দিনে কাজটা করেছি, হয়তো আরও এক দিন বেশি করতে পারলে ভালো হতো। তবে আমরা সবাই আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি একটি ভালো কাজ করার।

আশা করছি, দর্শক আলাদা একটি আমেজ পাবে গল্প, চরিত্র ও নির্মাণে। তিনি বলেন, শেষ দৃশ্যে সবার খারাপ লাগবেই। তাসনিয়া ফারিণ এতটাই চরিত্রের ভেতর ঢুকে গিয়েছিল যে, সে কান্না থামাতে পারছিল না। ইউনিটের সবাই স্তব্ধ হয়ে গিয়েছিল। নাটকে ফারিণের বাবার চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। ফারিণ বলেন, অভিনয় করতে গিয়ে আবেগ নিয়ন্ত্রণ করতে পারিনি। বাবা চরিত্রে বাবু ভাইয়ের এক্সপ্রেশন ও অভিনয় এবং আমার চরিত্রের সাথে তার সমন্বয়ের কারণে নিজেকে নিয়ন্ত্রণ করতে পারিনি। দৃশ্য শেষ হওয়ার পরও আমি কাঁদছিলাম। তিনি বলেন, বাবার প্রতি আমার প্রচণ্ড দুর্বলতা আছে। একটানা তিন দিন একসঙ্গে শুটিংয়ে চরিত্রের মধ্যে থাকার কারণে বাবু ভাইকে বাবার মতোই মনে হচ্ছিল।

উল্লেখ্য, নাটকের গল্প নিম্ন মধ্যবিত্ত পরিবারে একজন বাবা কিভাবে মা-হারা মেয়েকে মানুষ করতে গিয়ে টানাপোড়েনের মধ্যে পড়েন, তা নিয়ে। নাটকটি প্রযোজনা করেছে ব্ল্যাক অ্যান্ড হোয়াইট। ঈদে এটি এনটিভিতে প্রচার হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »