রবিবার, ২২ মে ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন

প্রতিনিধি আবশ্যক :
বহুল প্রচারিত অনলাইন পত্রিকা জয় বাংলা নিউজ ডট কম ( www.joibanglanews.com)এর জন্য জরুরী ভিত্তিতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা/থানা এবং বিশ্ববিদ্যালয় ভিত্তিক (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি আবশ্যক। আগ্রহী প্রার্থীদের পাসপোর্ট সাইজের ১ কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, অভিজ্ঞতা ( যদি থাকে) উল্লেখ পূর্বক জীবন বৃত্তান্ত এবং মোবাইল নাম্বার সহ ইমেইলে ( joibanglanews@gmail.com ) আবেদন করতে হবে।
ভারত-শ্রীলঙ্কার মহড়া; মোংলা ছেড়েছে কোস্টগার্ডের জাহাজ

ভারত-শ্রীলঙ্কার মহড়া; মোংলা ছেড়েছে কোস্টগার্ডের জাহাজ

জয় বাংলা নিউজ প্রতিবেদক:

ভারত ও শ্রীলঙ্কার ২২ দিনের শুভেচ্ছা সফর ও আন্তর্জাতিক মহড়ায় অংশ নিতে মোংলা ছেড়েছে কোস্টগার্ডের যুদ্ধ জাহাজ ‘বিসিজিএস কামরুজ্জামান। শনিবার বিকালে দিগরাজে কোস্টগার্ডের মোংলা পশ্চিম জোন সদর দপ্তর থেকে ছেড়ে যায় কোস্টগার্ডের অফশোর পেট্রোল ভেসেল (ওপিভি) ‘বিসিজিএস কামরুজ্জামান নামের এই জাহাজটি। জাহাজটিকে বিদায় জানান কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন। এসময় কোস্টগার্ডের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও জাহাজে কর্মরত সকল কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ ও স্বজনরা উপস্থিত থেকে তাদের প্রিয়জনদের বিদায় জানান।

কোস্টগার্ডের মোংলা পশ্চিম জোন সদর দপ্তর সূত্রে জানা গেছে, ভারতের গোয়ায় ও চেন্নায় অনুষ্ঠিতব্য ‘ন্যাশনাল লেভেল পলুশন রেন্সপন্স এক্সারসাইজ ’এ অংশ নেবে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ ‘বিসিজিএস কামরুজ্জামান। মোংলা থেকে ছেড়ে যাওয়া জাহাজটি ১৩৫০ নটিক্যাল মাইল নৌপথ পাড়ি দিয়ে ভারতের চেন্নাই ও শ্রীলঙ্কার কলম্বো সমুদ্র বন্দরে শুভেচ্ছা সফর করবে। ২২ দিনের এ শুভেচ্ছা সফরে প্রথমে শ্রীলংঙ্কায় পৌঁছাতে সময় লাগবে ৪ দিন। ৭ দিন অবস্থানের পর সেখান থেকে ৭০০ নাটিক্যাল মাইল নৌপথ পাড়ি দিয়ে ভারতের চেন্নাই ও গোয়ায় পৌছাবে। ১৫ জন সামরিক কর্মকর্তা ১০৬ জন নাবিক ও ৮জন অসামরিক ব্যক্তিকে নিয়ে শ্রীলংঙ্কা ও ভারতের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া জাহাজটির অধিনায়কের দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন এম কিবরিয়া হক।

এ সফরে দুই দেশের সাথে বাংলাদেশ কোস্টগার্ডের পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে জানিয়েছে কোস্টগার্ড। তারা বলছে, মহড়ায় অংশগ্রহণ ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ৩০ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করবে।
আন্তর্জাতিক এই মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও অন্যান্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যামান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে এবং কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান উন্নয়ন, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে । এছাড়াও আইন শৃংঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি বনজ সম্পদ সংরক্ষণ ও মৎস্য সম্পদ রক্ষার কাজে কলাকৌশলে আরো গতি বাড়বে বলে জানায় বাংলাদেশ কোস্টগার্ডের।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved  2019 Joibanglanews.com এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা নিষেধ।
Design & Developed BY ThemesBazar.Com
Translate »